বজ্রপাতে চার জেলায় ১৭ জনের মৃত্যু

দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় ও বৃষ্টির মধ্যে বজ্রপাতে ১৭ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যার মধ্যে বজ্রপাতে নেত্রকোনায় ৮ জন, ফরিদপুরে ৪ জন, মানিকগঞ্জে ২ জন, জামালপুর, কিশোরগঞ্জ ও সুনামগঞ্জে ১ জন করে মারা যান।

মঙ্গলবার বেলা পৌনে ৩টার দিকে নেত্রকোনার ৪ উপজেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্য হয়েছে। এর মধ্যে খালিয়াজুরীতে ৩, কেন্দুয়ায় ২, মদনে ২ ও পূর্বধলা উপজেলায় ১ শিশু মারা গেছে। এছাড়া ওই সময় খালিয়াজুরীতে ৫ জন ও মদন উপজেলায় ৪ জন আহত হয়েছেন। তারা মাঠে কাজ করতে গিয়ে বজ্রপাতে হতাহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন নেত্রকোনা পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সি।

এদিকে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, বজ্রপাতে নিহত প্রত্যেকের পরিবারকে নগদ ১৫ হাজার করে টাকা দেয়া হয়েছে। এছাড়া আহতদের পরিবারকে ৩ হাজার করে টাকা দেয়া হয়েছে।

ফরিদপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টা ও সাড়ে ৪টার দিকে ফরিদপুর পৌরসভার পশ্চিম গঙ্গাবর্দী, পাঁচ নম্বর ওয়ার্ডের মোল্লাডাঙ্গী মহল্লায়, সদর উপজেলার নর্থচ্যানেল ও মধুখালী উপজেলার চাঁদপুরে এ ঘটনা ঘটে।

মানিকগঞ্জে বজ্রপাতে দুইজন মারা গেছেন। একজন দিনমুজুর ধানের বোঝা আনার সময় ও অন্যজনের ঘুড়ি উড়াতে গিয়ে মৃত্যু হয়। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার পৌলি ও গিলন্ড গ্রামে আলাদা বজ্রপাতের ঘটনায় তারা মারা যান।

কিশোরগঞ্জের নিকলীতে বজ্রপাতে মো. আরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোর রাখাল নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার গুরুই ইউনিয়নের পার্শ্ববর্তী বিয়াতিরচর হাওরে বজ্রপাতে মৃত্যুর এ ঘটনা ঘটে। নিহত আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বেতি নোওয়াগাঁও এলাকার মিয়া চাঁনের ছেলে।

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে তাহের উদ্দিন (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে স্থানীয় বন্দেহরি বিলের পাড়ে ঘটনাটি ঘটে। এ সময় মাছ বিক্রির উদ্দেশ্যে স্থানীয় হাটে যাওয়ার পথে আকস্মিক বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি দোয়ারাবাজার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের মৃত তাজু মিয়ার পুত্র।

জামালপুরের মাদারগঞ্জে বজ্রপাতে তোজাম্মেল হোসেন (৪৭) নামে এক কৃষিশ্রমিক মারা গেছেন। তিনি মহিষবাথান গ্রামের মৃত শ্যাম প্রামাণিকের ছেলে। মঙ্গলবার মহিষবাথান পশ্চিমপাড়া আফছার খাঁর কৃষিজমিতে খড়ের পালা তৈরির কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তোজাম্মেল মারা যান। এ সময় আফসার খাঁসহ একই গ্রামের জমশের প্রামাণিক ও সিরাজ মিয়া আহত হন।

 

টাইমস/এসজে

Share this news on:

সর্বশেষ

img
যেভাবে মুস্তাফিজ থেকে ‘ফিজ’ নামটা এলো May 19, 2024
img
চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেলেন জায়েদ খান May 19, 2024
img
মে মাসের ১৭ দিনে রেমিট্যান্স এলো ১৩৬ কোটি ডলার May 19, 2024
img
আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার May 19, 2024
img
ফের বাড়ল স্বর্ণের দাম May 19, 2024
img
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের May 19, 2024
img
কিরগিজস্তানে বাংলাদেশি কোনো শিক্ষার্থী গুরুতর আহত হয়নি : পররাষ্ট্রমন্ত্রী May 19, 2024
img
রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে কেএনএফের ৩ সদস্য নিহত May 19, 2024
img
মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ May 19, 2024
img
“দেশের জনগণের স্বাস্থ্যসেবায় হোমিওপ্যাথি চিকিৎসাকে আরো ব্যাপকভাবে কাজে লাগানো প্রয়োজন “ - শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল May 19, 2024