কুমিল্লায় ৭০ হাজার মণ আলুসহ ধসে পড়ল হিমাগার

কুমিল্লার বুড়িচংয়ে হঠাৎ করেই ধসে পড়েছে ৫০ বছরের পুরোনো একটি হিমাগার। যাতে সংরক্ষিত ছিলো প্রায় ৭০ হাজার মণ আলু। মঙ্গলবার (০৮ জুন) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলা বাজারে এ ঘটনা ঘটে। কাবিলা বাজারে অবস্থিত ওই হিমাগারের নাম 'মোকাম কোল্ড স্টোরেজ লিমিটেড'।

স্থানীয়রা জানায়, চারতলা ভবনের কোল্ড স্টোরেজটি প্রায় ৫০ বছর আগে নির্মিত হয়েছিলো। সকালে হঠাৎ করেই ধসে পড়ে কোল্ড স্টোরেজটি। খবর পেয়ে কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের পাঁচ ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালায়।

তবে এতে প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ধারণা করা হচ্ছে কোল্ড স্টোরেজটিতে সংরক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলুর ক্ষয়ক্ষতি হবে। এছাড়া পাশে একটি গরুর খামার রয়েছে। ভবন ধসের কারণে সেটির ক্ষয়ক্ষতি হতে পারে।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম বলেন, এতে প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ধারণা করা হচ্ছে কোল্ড স্টোরেজটিতে সংরক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলুর ক্ষয়ক্ষতি হবে। কোল্ড স্টোরেজের পাশে একটি গরুর খামার রয়েছে। খামারের গরুগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণসহ বিস্তারিত পরে জানানো হবে।

 

টাইমস/এসজে

Share this news on: