বস্তির আশেপাশে ফায়ার হাইড্র্যান্ট স্থাপন করা হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর মহাখালী সাততলা বস্তির অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কেউ অভুক্ত থাকবে না। তাদের সহায়তায় প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (০৮ জুন) সকালে মহাখালীর সাততলা বস্তিতে আগুনে ক্ষতিগ্রস্তদের পরিদর্শন ও তাদের মধ্যে খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

মেয়র আরও বলেন, ‘বস্তির আশেপাশে আমরা ফায়ার হাইড্র্যান্ট স্থাপন করতে চাই। এটা যদি করতে পারি এবং বস্তিবাসীকে ট্রেনিং দিতে পারি, তাহলে ইমার্জেন্সির সময়ে ফায়ার হাইড্র্যান্ট দিয়ে আগুন নেভাতে পারবে।’

ডিএনসিসি এলাকায় বেশ কয়েকটি বস্তি রয়েছে এবং তিনি দায়িত্ব নেওয়ার পরে কয়েকবার আগুন লাগার ঘটনা ঘটেছে উল্লেখ করে এর দায় কার জানতে চাইলে মেয়র আতিকুল বলেন, ‘আমি কাউকে দায়ভার দিতে চাই না। এর একটা স্থায়ী সমাধান দরকার।’

বস্তি এলাকায় বহুতল ভবন নির্মাণ করে বস্তিবাসীদের নিরাপদ আবাসস্থল তৈরির মাধ্যমে স্থায়ী সমাধানের উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে গত সোমবার (০৭ জুন) ভোর ৫টার দিকে মহাখালী সাততলা বস্তিতে আগুন লাগে। আগুন লাগার পরই ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। দীর্ঘ দুই ঘণ্টার প্রচেষ্টায় সকাল ৭টার দিকে আগুনে নিয়ন্ত্রণে আসে।

 

টাইমস/এসজে

Share this news on: