মাদারীপুরে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের, ১৩ জন গ্রেপ্তার

মাদারীপুরে আ.লীগের দুপক্ষের সমর্থকদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলার ১৩ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার বেলা ১১টার দিকে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) খসরুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ৯৬ জনের নাম উল্লেখসহ প্রায় ২৫০ জনকে আসামি করা হয়েছে।

আটককৃতদের রবিবার দুপুরে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শনিবার (১২জুন) সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান এবং মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে, যাতে পুলিশের ৬ সদস্যসহ ১৫ জন আহত হয়।

মাদারীপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) চৌধুরী রেজাউল করিম গণমাধ্যমকে জানান, রাজনৈতিক দুটি পক্ষের দফায় দফায় সংঘর্ষের সময় ইট-পাটকেল নিক্ষেপে পুলিশের ছয় সদস্য আহত হয়েছেন। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে গতকাল শনিবার রাতে ১৩ জনকে আটক করা হয়। পরে পুলিশের করা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, শনিবার সকালে আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার পদত্যাগ ও বিচারের দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানব বন্ধন ও বিক্ষোভের আয়োজন করে সাংসদ শাজাহান খানের সমর্থিত কর্মীরা। একই সময় ওই স্থানে শাহাবুদ্দিন আহমেদ মোল্লার সমর্থকেরা প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশের উপস্থিতিতেই উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি ও পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় পুলিশ লাঠিপেটা করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এরপর উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ৬ পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন।

উল্লেখ্য, ২০ মে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা রাজৈরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে দেয়া বক্তব্যে সাংসদ শাজাহান খানের কর্মকাণ্ড ও তাঁর বাবা আচমত আলী খানের মুক্তিযুদ্ধের ভূমিকা নিয়ে বক্তব্য দেন।

এরই প্রতিবাদে শাজাহান খানের সমর্থকেরা এক সপ্তাহের বেশি সময় ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন। একই সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতির পক্ষ থেকে সাংসদ শাহজাহান খানের কর্মকাণ্ডের প্রতিবাদ জানায় জেলা আওয়ামী লীগ। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

টাইমস/এনজে

Share this news on: