সীমান্তে হত্যা বন্ধে যৌথভাবে কাজ করছে বাংলাদেশ-ভারত

সীমান্তে হত্যা বন্ধে বাংলাদেশ-ভারত যৌথভাবে কাজ করছে বলে জানিয়েছেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম সিকদার।

বৃহস্পতিবার চট্টগ্রামের হালিশহরে বিজিবি দক্ষিণ-পূর্ব রিজিয়ন সদরদপ্তরে চার দিনব্যাপী বিজিবি-বিএসএফের কমান্ডার পর্যায়ের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তিনি বলেন, বৈঠকে গোলাবর্ষণ, হত্যা, সীমান্ত সুরক্ষিত রাখা, মাদক চোরাচালান রহিতকরণ ও অন্যান্য আনুষঙ্গিক বিষয়ে আমাদের খোলামেলা আলোচনা হয়েছে। অবৈধভাবে পারাপারের বিষয়ে আলাপ হয়েছে, কোনোভাবে যেন মাদক প্রবেশ করতে না পারে তা নিয়ে আলাপ হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক, বিএসএফ ত্রিপুরার মহাপরিদর্শক সলমন ইয়াশ কুমার, মেঘালয়ের মহাপরিদর্শক কুলদীপ সাইনিসহ প্রমূখ।

উল্লেখ্য, প্রতি ছয়মাস পরপর এ ধরনের সম্মেলন হয়ে থাকে। ১১ ফেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহরে বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়ন সদর দফতরে এবারের সম্মেলন শুরু হয়।

সম্মেলনে বাংলাদেশের পক্ষে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম শিকদার এবং ভারতের পক্ষে মিজোরাম-কাচার ফ্রন্টিয়ারের মহাপরিদর্শক ড. কানহু চরণ মাহালি অংশ নেন।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: