আত্মসমর্পণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি বদি

কক্সবাজারের ইয়াবা কারবারিদের আলোচিত আত্মসমর্পণ অনুষ্ঠানে আমন্ত্রণ পান নাই ক্ষমতাসীন সরকারের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি। কিন্তু সেই আত্মসমর্পন অনুষ্ঠানটি সফল করার পাশাপাশি ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ করাতে তার সক্রিয় ভূমিকা রয়েছেন।

সম্প্রতি অনেকটা প্রকাশ্যে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণের জন্য আহ্বান জানান তিনি। তার আহ্বানে সাড়া দিয়ে সেই বদির নিকটাত্মীয়সহ অনেকেই পুলিশি হেফাজতে চলে যান। কিন্তু বিভিন্ন বিতর্কের মুখে শেষ পর্যন্ত অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি আব্দুর রহমান বদিকে।

জানা গেছে, মাদক ব্যবসায়ীদের নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী একটি তালিকা করে। সেই তালিকায় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি এবং আপন ভাইসহ তার পরিবারের অন্তত ২৫ জন নিকটাত্মীয় রয়েছেন। এছাড়াও দীর্ঘদিন ধরে মাদকের বিষয় এলেই আলোচিত-সমালোচিত এই জনপ্রতিনিধির নাম চলে আসে। বিভিন্ন কারণে বিতর্কিত সাবেক এই সংসদ সদস্যকে আমন্ত্রণ জানালে নতুন করে আবারও বিতর্কের সৃষ্টি হবে। যে কারণে বিতর্ক এড়াতেই বদিকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।

কক্সবাজার জেলা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, আব্দুর রহমান বদির বিরুদ্ধে বিতর্ক রয়েছে। তাই তাকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে ওই অনুষ্ঠানে সক্রিয় ভুমিকা পালন করবেন তার স্ত্রী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার। এছড়াও আরো তিনজন সংসদ সদস্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

আত্মসমর্পণের জন্য প্রায় একমাস আগ থেকে পুলিশি হেফাজতে রয়েছেন- সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির ভাই আবদু শুক্কুর, আবদুল আমিন, মো. শফিক, মো. ফয়সাল, বেয়াই শাহেদ কামাল, চাচাতো ভাই মো. আলম, ফুফাতো ভাই কামরুল ইসলাম, ভাগিনা সাহেদুর রহমান নিপু, খালাতো ভাই মং মং সিংসহ অন্তত দশজন।

টাইমস/ কেআরএস

Share this news on:

সর্বশেষ

img
সকালে এই ৫ পানীয় পান করলেই সুন্দর হবে চুল May 07, 2024
img
সোনার দাম ভরিতে বাড়ল সাড়ে ৪ হাজার টাকা May 07, 2024
img
৪ বছরের মধ্যে ব্যাটারি রিপ্লেসমেন্ট সুবিধা নিয়ে এলো ভিভো ভি৩০ লাইট May 07, 2024
img
রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের May 07, 2024
img
কুষ্টিয়ায় বেঙ্গল টোব্যাকো গোডাউনে অভিযান: রাজস্ব ফাঁকির অভিযোগ May 07, 2024
img
উন্নয়ন প্রকল্প গ্রহণ করার আগে অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনা করুন : প্রধানমন্ত্রী May 07, 2024
img
বান্দরবানে যৌথ অভিযানে কেএনএফের এক সন্ত্রাসী নিহত, বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার May 07, 2024
img
ব্র্যাক ড্রাইভিং স্কুল-এর প্রশিক্ষণ উন্নয়নে যুক্তরাজ্য সরকারের সহযোগিতা May 07, 2024
img
ভোট কেন্দ্রে অনুপ্রবেশকারীদের প্রতি সিইসির কঠোর হুঁশিয়ারি May 07, 2024
img
ইউটিউব ট্রেন্ডিংয়ে কোক স্টুডিও বাংলা, ফের সমালোচনা May 07, 2024