বিমানের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করলে কঠোর পরিণতি ভোগ করতে হবে


বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, যারা বিমানের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে তাদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। 

আজ শনিবার রাজধানীতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বলাকায় মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। 
বিমান প্রতিমন্ত্রী বলেন, বিমানের সকল কর্মচারী কর্মকর্তাকে মনে রাখতে হবে যাত্রীসেবার মান ও নিরাপদ ভ্রমণের সাথে বিমানের ভাবমূর্তি যেমন জরুরি তেমনি জাতীয় প্রতিষ্ঠান হিসেবে এর সাথে দেশের ভাবমূর্তি জড়িত। বিমানের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে তারা তাদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। তাদের কঠোর পরিণতি ভোগ করতে হবে। বিমানের সকলকে সম্মিলিতভাবে যাত্রীসেবার মান নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। 

আলোচনা সভা শেষে বিমানের ৫০ বছর পূর্তি উপলক্ষে লোগো উন্মোচন করা হয়।

একটি মাত্র ডেকোটা উড়োজাহাজ বহরে নিয়ে ১৯৭২ সালের, ৪ জানুয়ারি যাত্রা শুরু করেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে বছর দুয়েকের মধ্যেই বিমান বহরে যুক্ত হয় আরও কয়েকটি উড়োজাহাজ। দেশের একমাত্র রাষ্ট্রীয় এই বিমানসংস্থার আর মাত্র মাস দেড়েক পরেই ৫০ বছর পূর্ণ করতে যাচ্ছে। বিমানের বর্তমানে রয়েছে ২১টি উড়োজাহাজ।

Share this news on: