শনাক্তের হার কমলেও মৃত্যু বাড়ছে রাজশাহীতে

রাজশাহীতে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে মোট ৪ জনের এর মধ্যে ২ জন রাজশাহী জেলা এবং ২ জন চাপাই নবাবগঞ্জের।সোমবার (৩১ জানুয়ারি) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানি এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় ৪৬৩ জনের যার মধ্যে ১৮৯ জনই করোনা আক্রান্ত।নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ৪০ দশমিক ৮২ শতাংশ।যদিও আক্রান্তের হার কমেছে তবে মৃত্যুর হার বেড়েই চলেছে।

রামেক কতৃপক্ষ জানায় এবার সাধারণ মানুষের মধ্যে করোনার সংক্রমণের ব্যাপারে ছিল অনেক বেশি অবহেলা।তারা প্রথমে এটিকে সেভাবে গুরুত্ব দেয়নি।যার কারনে সংক্রমণের হার অনেকটা বেশি এবার।

এমনকি গতবার ডেল্টা ভ্যারিয়েন্ট আক্রান্তদের ব্যাপারে প্রশাসনের যতটা নজর ছিল সেটি এবারের আক্রান্তদের বিষয়ে একদমই নেই বললেই চলে।আক্রান্ত ব্যাক্তিরা অবাধে শহরে ঘুরে বেরাচ্ছে যেটি সংক্রমণ বাড়ার অন্যতম কারন হয়ে উঠেছে।তবে মাঝে মাঝে ভ্রাম্যমাণ আদালত জরিমানার মাধ্যমে জনগনকে স্বাস্থ্যবিধি মানানোর চেস্টা করছে বলে দেখা গেছে।

এছাড়া জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশ সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধির ব্যাপারে সচেতন করার প্রচেষ্টা চালাচ্ছে বলে জানায়িছে।

Share this news on: