পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে মোদী ও এরদোয়ানের অভিনন্দন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান।

টুইটারে এক বার্তায় পাকিস্তানের সঙ্গে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে একসাথে কাজ চালিয়ে যাওয়ার কথা জানান মোদী। অভিনন্দন বার্তায় মোদি পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখার কথা বলেন। টুইটারে মোদি লিখেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য শেহবাজ শরিফকে অভিনন্দন। দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত এবং শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে চায় ভারত।

৭০ বছর বয়সী শেহবাজ শরিফ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা। সোমবার পিটিআইয়ের সদস্যরা ভোট বর্জন করার পর জাতীয় পরিষদের অধিবেশনে ১৭৪ জন আইনপ্রণেতা তার পক্ষে ভোট দেন।

ইমরান খানের ক্ষমতাচ্যুতির আগে সরকার পতনে বারবার যুক্তরাষ্ট্রকে করলেও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়াকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র। এর আগে সপ্তাহব্যাপী বিভিন্ন নাটকীয়তার পর সোমবার বিকেলে পাকিস্তানের ২৩ তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেহবাজ শরিফ। 

Share this news on: