মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রোববার (১৭ এপ্রিল) সকাল ৮টায় প্রধানমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। 

১৯৭১ সালের ১৭ এপ্রিল তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম বাগানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছিলো।

মুক্তিযুদ্ধ পরিচালনার জন্য জনগণের নির্বাচিত নেতৃত্বের সরকার পুরো বিশ্বের সামনে সেদিন আত্মপ্রকাশ করে। পাকিস্তানের কারাগারে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি এবং সৈয়দ নজরুল ইসলামকে উপ-রাষ্ট্রপতি ঘোষণা করা হয়।

তাজউদ্দিন আহমেদকে সেই সরকারের প্রধানমন্ত্রী, ক্যাপ্টেন মুহাম্মদ মনসুর আলীকে অর্থমন্ত্রী এবং এ এইচ এম কামারুজ্জামানকে স্বরাষ্ট্র, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়েছিলো। 

প্রধানমন্ত্রীর পক্ষে পরে কেন্দ্রীয় নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে ওবায়দুল কাদের বলেন, ৭ মার্চ, ১৭ এপ্রিলসহ বিশেষ দিবসগুলো যারা পালন করে না তারা সত্যিকারের মুক্তিযোদ্ধা না, তারা ছদ্মবেশী বর্ণচোরা মুক্তিযোদ্ধা।  

তিনি আরও বলেন, ১৭ এপ্রিলের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আওয়ামী লীগকে শক্তিশালী করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা হবে। 

Share this news on: