ময়মনসিংহে মহাসড়ক অবরোধ

ময়মনসিংহের নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোর্শেদ আলী হত্যায় অভিযুক্তদের বিচারের দাবিতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে গাছের গুড়ি ফেলে ও আগুন জালিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলার কানুরামপুর বাজার এলাকায় এ বিক্ষোভ এ কর্মসূচি পালন করা হয়। এ সময় ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কে প্রায় তিন ঘণ্টা সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।

মানববন্ধনে বক্তারা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও আসামিদের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানায়। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়।

পরে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বাকি আসামিদের দ্রুত গ্রেফতার ও আসামিদের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের আশ্বাস দিলে অবরোধকারীরা সড়ক থেকে সরে যান।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রেনু, মোয়েজ্জমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, মোয়াজ্জেমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফেজ আজিজুর রহমান, নিহতের স্ত্রী তাসলিমা আক্তার ও ভাই সিদ্দিকুর রহমান প্রমুখ।

এর আগে ২ ফেব্রুয়ারি রাতে কানুরামপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে মোয়াজ্জেমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোর্শেদ আলীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় পরদিন নিহতের স্ত্রী বাদি হয়ে ২৯ জনকে আসামি করে নান্দাইল থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় কয়েকজন আসামিকে গ্রেফতার করা হয়। কিন্তু বর্তমানে তারা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

টাইমস/এমএএইচ/ কেআরএস

Share this news on: