ছাদ থেকে পড়ে নিহত জাবি ছাত্রের কক্ষে মিললো 'সুইসাইড নোট'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের ছাদ থেকে পড়ে নিহত শিক্ষার্থী অমিত কুমারের রুমে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে।

মঙ্গলবার (১০ই মে) বিকালে অমিতের মৃত্যু হওয়ার পর রাত সাড়ে ৮টার দিকে তার রুমমেটরা তার বিছানার বালিশের নিচে তা পান। সুইসাইড নোট পাওয়ার পর অনেক শিক্ষার্থীর ধারণা, অমিত আত্মহত্যা করেছে। সুইসাইড নোটটির সত্যতা যাচাইয়ে কাজ করছে পুলিশ।

খবর পেয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ অমিতের কক্ষে গিয়ে ‘সুইসাইড নোট’টি দেখেন।

সুইসাইড নোটে লেখা ছিল, “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না। আমার মস্তিষ্কই আমার মৃত্যুর জন্য দায়ী। আমি নিজেই নিজের শত্রু হয়ে পড়েছি অজান্তেই। নিজের সাথে যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। আর না। এবার মুক্তি চাই।”

প্রাধ্যক্ষ সোহেল আহমেদ সাংবাদিকদের বলেন, “প্রাথমিকভাবে নোটের লেখার সাথে তার খাতার লেখার মিল রয়েছে। আমরা আপাতত রুম বন্ধ করে রেখেছি। পুলিশ এসে বাকিটুকু দেখবে।”

এরপর রাত সাড়ে ১১টায় আশুলিয়া থানা পুলিশের একটি দল হলে অমিতের ৩২৫ নম্বর কক্ষে উপস্থিত হয়। তারা অমিতের দুই রুমমেটের কাছ থেকে কিছু তথ্য নেন। পরে হল প্রাধ্যক্ষের উপস্থিতিতে অমিতের দুটি ফোন, দুটি খাতা ও সুইসাইড নোট তদন্তের জন্য নিয়ে যান।

আশুলিয়া থানার পরিদর্শক জিয়াউল ইসলাম (তদন্ত) সাংবাদিকদের বলেন, “তদন্তের কাজ মাত্র শুরু হল। তদন্তের জন্য দুটি মোবাইল, দুটি খাতা ও সুইসাইড নোট নিয়েছি। যদি আরও কিছু প্রয়োজন হয় পরে নেব।”


Share this news on: