সাংবাদিককে বাড়ি থেকে ডেকে নিয়ে হামলা

ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার পর কুমিল্লা জেলার চান্দিনা থানায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুগান্তরের এক সাংবাদিকদের ওপর হামলা করেছে। আহত সাংবাদিকের নাম একে সালমান। তিনি দৈনিক যুগান্তরের রাজধানী পাতার রিপোর্টার। 

শনিবার (৯ জুলাই) দুপুর ২টার দিকে চান্দিনার জোয়াগ ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে তার ওপর হামলা করে দুর্বৃত্ত মোয়াজ্জেম হোসেন ওরফে ইমন।

এ ঘটনায় আহত সাংবাদিক বাদী হয়ে চান্দিনা থানায় অভিযোগ দায়ের করেছেন।

আহত সাংবাদিক একে সালমান জানান, দুর্বৃত্ত মোয়াজ্জেম হোসেন ওরফে ইমন কুমিল্লার চান্দিনা থানার জোয়াগ ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে। সে বিভিন্ন সময় স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি তার আত্মীয় এবং বিভিন্ন সরকারি চাকরি ও বিজ্ঞাপন পাইয়ে দেওয়ার কথা বলে আমার পরিচিত কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছে। 

পরবর্তীতে আমার পরিচিত লোকজন আমার সাথে দেখা হলে তারা আমাকে এ বিষয়ে বলে। এক পর্যায়ে তার খোঁজ নিয়ে দেখি সে এমন অগণিত লোকের কাছ থেকে চাকরি দেওয়ার কথা বলে অনেক টাকা নিয়েছে। সে আমার এলাকার হওয়ায় অনেকে আমাকে তার পরিবারের সাথে যোগাযোগ করিয়ে দিতে বললে, আমি তার বড় ভাইয়ের সাথে কথা বলে তার ফোন নম্বর ভুক্তভোগীদের কাছে যোগাযোগ করার জন্য দিয়ে দিই। তখন তার বড় ভাই আমাকে ফোন দিয়ে বলে, কারা কারা তার কাছে টাকা পাবে এমন পরিচিত যারা আছে তাদের নম্বর দেওয়ার জন্য। আমি তাদের নাম নম্বর দিলে সে আমাকে নানাভাবে প্রাণনাশের হুমকি দিতে থাকে। ঈদ উপলক্ষে গতকাল সন্ধ্যায় আমি বাড়িতে আসলে ইমন আজকে দুপুর দুইটার দিকে আমার বাড়িতে গিয়ে আমার সাথে কথা বলার জন্য ডেকে নিয়ে বসে।

আমি ঘুম থেকে ওঠেই খালি গায়ে তার সাথে কথা বলতে বলতে বাড়ির পাশে হাফেজিয়া মাদ্রাসার সামনে আসলে সে তার কোমর থেকে একটি ধারালো ছুরি বের করে আমার পেটে ঢুকিয়ে দিতে যায়। তখন আমি প্রাণ বাঁচাতে তাকে ধাক্কা দিয়ে দৌড় দিয়ে পালাতে গেলে পিছন থেকে আমাকে আঘাত করে। এতে আমার পিঠের বাম পাশে এবং বাম হাতের কনুইর একটু ওপর কেটে চরমভাবে জখম হয়। আশপাশে থাকা কয়েকজন দৌড়ে এসে আমাকে উদ্ধার করে প্রথমে বাজারের একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা নেই। পরবর্তীতে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে উন্নত চিকিৎসা নিয়ে থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ঢাকার এক সাংবাদিক ঈদের ছুটিতে বাড়ি আসলে ওই সাংবাদিকের এলাকার এক লোক তার ওপর ছুরি দিয়ে হামলা চালিয়েছে বলে ওই সাংবাদিক থানায় লিখিত অভিযোগ করেছেন। এ ব্যাপারে আমরা খোঁজখবর নিচ্ছি। অভিযুক্তকে ধরার চেষ্টা চলছে। তবে সে এলাকায় নেই, এটা আমাদের সোর্স জানিয়েছে। তাকে ধরার পর আমরা তার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে বাদী-বিবাদীর উপস্থিতিতে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। 

Share this news on: