খেলা হবে: বিএনপিকে ওবায়দুল কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বলে আমাদের পতনের নাকি সাইরেন বাজে; কোথা থেকে শুনলেন? রাস্তায় যখন গাড়ি চলে ওই সাইরেন শুনেছেন? শুনবেন, শুনতে পাবেন আপনাদের বিদায়ের ঘণ্টা যখন বাজবে। নেতিবাচক রাজনীতি আপনাদের অপ্রাসঙ্গিক করে ফেলেছে। আপনাদেরই বিদায়ের ঘণ্টা দূরে বাজছে, আওয়ামী লীগের বিদায় নয়। খেলা হবে, রাজনীতি-নির্বাচনের মাঠে খেলা হবে। খেলায় আসুন।

শনিবার (১৬ জুলাই) ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, চলার পথে আমাদের শত্রু-মিত্র চিনতে হবে। কথায় আছে, যে একবার বিশ্বাসঘাতকতা করে, সে বারবার বিশ্বাসঘাতক করবে। আওয়ামী লীগের কর্মীদের হুঁশিয়ার থাকতে হবে। সর্তক থাকতে হবে। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি দিতে হবে। শক্তি দিতে হবে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ হয়ে। কথায়-কথায় নিজেরা অন্তঃকলহ করবেন না। খুব ঝুঁকিপূর্ণ সময়, এসময় ঐক্যের কোনো বিকল্প নেই। সবাই ঐক্যবদ্ধ থাকবেন, কেউ কিছু করতে পারবে না।

'সরকার পতনের সাইরেন বেজে গেছে' বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, সাইরেনটা কোথায় শুনলেন। রাস্তায় যখন গাড়ি চলে ওই সাইরেন শুনেছেন। কি সাইরেন শুনেছেন? শুনতে পাবেন আপনাদের বিদায়ের ঘণ্টা বেজে গেছে। নেতিবাচক রাজনীতি আপনাদেরকে অপ্রাসঙ্গিক করেছে। আপনাদেরই বিদায় ঘণ্টা বেজে যাচ্ছে। আওয়ামী লীগের নয়।

১/১১ এর সময়ের কথা স্মরণ করে তিনি বলেন, এদেশের রাজনীতিকদের একটা অংশ যদি জরুরি সরকারকে সহযোগিতা না করতো তাহলে বাংলাদেশে ওয়ান ইলেভেনের সরকার টিকতে পারতো না। এগিয়ে নেওয়া কঠিন ছিলো। অনেক রাজনীতিক সেদিন তত্বাবধায়ক সরকারের সাথে যোগসাজশ করে মাইনাস ফর্মুলায় নিয়ে গিয়েছিলো।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, এডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ অন্যরা।

Share this news on: