নেত্রকোণায় এক মাসে পানিতে ডুবে ১৮ শিশুর মৃত্যু

নেত্রকোণায় গত এক মাসে (১৭ জুন থেকে ১৬ জুলাই) পানিতে ডুবে ১৮ শিশুর মৃত্যু হয়েছে। এসব শিশুর বয়স এক থেকে পাঁচ বছরের মধ্যে। এর মধ্যে সবচেয়ে বেশি শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে কলমাকান্দায়। 

শনিবার (১৬ জুলাই) দুপুরে নেত্রকোণার সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১৭ জুন থেকে নেত্রকোণায় বন্যা শুরু হয়। এরপর থেকে ১৬ জুলাই পর্যন্ত ১৮ জন শিশু পানিতে ডুবে মারা গেছে।

পানিতে ডুবে শিশু মৃত্যুরোধে সবাইকে আরও সচেতন হতে হবে জানিয়ে তিনি বলেন, বেশির ভাগ শিশুর মৃত্যু হয়েছে পরিবারের সদস্যদের অগোচরে এবং তাদের অসাবধানতার জন্য।

এদিকে সর্বশেষ শুক্রবার (১৫ জুলাই) সকালেও নেত্রকোণার বারহাট্টায় পুকুরে ডুবে ইমরান হোসাইন (০২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। উপজেলার রায়পুর ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

ইমরান নেত্রকোণা সদর উপজেলার ঝাউসী গ্রামের আব্দুল জলিলের ছেলে।

বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি শিশুটির পরিবারের বরাত দিয়ে বলেন, সোমবার ইমরান হোসাইনকে নিয়ে তার মা নিশ্চিন্তপুর গ্রামে বাবার বাড়ি বেড়াতে যান। শুক্রবার সকাল ১০টার দিকে ইমরান বাড়ির আঙিনায় খেলা করছিল। সে সবার অগোচরে বাড়ির পাশে থাকা পুকুরে পড়ে যায়। পরে পরিবারের লোকজন তাকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। কিছুক্ষণ পর পরিবারের লোকজন পুকুরে মরদেহ ভাসতে দেখে তাকে উদ্ধার করে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Share this news on: