রাজশাহীতে যুব সংসদ অধিবেশন

জাতীয় যুব পুরস্কার বিজয়ী বাংলাদেশের শ্রেষ্ঠ যুব সংগঠন ধ্রুবতারা সপ্তম বারের মত রাজশাহীতে যুব সংসদের অধিবেশন আয়োজন করছে।

সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট হলে অনুষ্ঠিত হবে এ অধিবেশন।

সোমবার সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উদ্বোধন হবে দিনব্যাপী এই যুব উৎসব। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি।

জানা গেছে, এই অধিবেশনের মূল লক্ষ্য জাতীয় যুবনীতির পূর্ণ বাস্তবায়ন, যুব কাউন্সিল বাস্তবায়ন, যুব উন্নয়নে পর্যাপ্ত বরাদ্দ নিশ্চিতকরণ।

এবার মোট ২ হাজার ৭৫৩ টি আবেদন জমা পড়ে। যার মধ্য থেকে ভালো, সমাজ কল্যাণমূলক কাজ এবং নানারকম যুব উন্নয়ন উদ্যোগের স্বীকৃতি স্বরূপ ৩০০ জন প্রতিভাবান তরুণ যুব সংসদ সদস্য হিসেবে বিচারকমন্ডলী কর্তৃক নির্বাচিত হয়েছেন।

যুব সংসদের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যমী তরুণ সদস্য রয়েল বিশ্বাস এবং বিরোধী দলীয় নেতা হিসেবে চট্টগ্রামের পটিয়া আসন থেকে মনোনীত হয়েছেন আরাফাতুল ইসলাম আকিব। যুব সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নির্বাহী কাউন্সিল সদস্য ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক।

ইউএনডিপি বাংলাদেশের মানবাধিকার কর্মসূচি, ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সংক্রান্ত কোম্পানি ‘নগদ’ এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করবেন। আইটি সহযোগিতা করবেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

অধিবেশনে উপস্থিত থাকবেন সংসদ সদস্য এডভোকেট ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল, সাবেক শিক্ষাসচিব ও ধ্রুবতারার চেয়ারম্যান নজরুল ইসলাম খান প্রমুখ।

 

 টাইমস/এএস/এইচইউ

Share this news on: