জাতির জনকের খুনিচক্র এখনও তৎপর: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিচক্র এখনও তৎপর। সেই চক্র আমাকে ও আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়। 

বুধবার (৩ আগস্ট) গণভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব সারোয়ার ই আলম সরকারের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার রাতে দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যাওয়া শেখ হাসিনা দেশে ফেরেন এই ঘটনার ছয় বছর পর। এরপর তাকে হত্যা করতে একের পর এক হামলা চালানো হয়। তার বাসায়, সফরে, ট্রেনে, গাড়িতে, জনসভায় গুলিতে ঝাঁঝরা করে দেয়ার চেষ্টা করা হয়েছে। হয়েছে গ্রেনেড হামলাও। ৭৬ কেজি বোমা পুঁতে রেখে হত্যার চেষ্টা ধরা পড়ে যায় ঘটনাচক্রে।

বঙ্গবন্ধুকন্যাকে প্রাণে রক্ষা করতে মানববর্ম হয়ে বহু নেতা-কর্মী প্রাণ দিয়েছেন।

বঙ্গবন্ধু হত্যার কথা তুলে ধরে আওয়ামী লীগ প্রধান বলেন, ‘ঘাতকরা একসময় আমাদের বাসায় নিয়মিত আসা-যাওয়া করত। যে জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব সারাটি জীবন উৎসর্গ করেছিলেন, সেই বাঙালি হয়ে কীভাবে ঘাতকরা জাতির পিতার বুকে গুলি চালিয়েছিল!’

১৫ আগস্টের স্মৃতিচারণা করে বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘জাতির পিতা রেডক্রস সোসাইটি প্রতিষ্ঠা করেছিলেন মানবতার কল্যাণে সেবা করার জন্য। '৭৫-এ জাতির পিতাকে নিষ্ঠুরভাবে হত্যা করার পর সেই রেডক্রসেরই এক টুকরা কাপড়কে কাফন বানিয়ে তাকে দাফন করা হয়েছিল।’

Share this news on: