নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনে : কাদের মির্জা

"নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনে। যারা ক্ষমতায় থাকবে তাদের অধীনে নির্বাচন হবে। এটা পৃথিবীর কোথাও নেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা। নির্বাচনে আপনারা আসবেন না যাবেন, কী করবেন, এটা আপনাদের বিষয়। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।"

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বসুরহাটে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন আয়োজিত এক শোক সভায় কথাগুলো বলেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

এসময় তিনি বলেন, "বঙ্গবন্ধু ১৯৭১ সালের ৭ মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে মুক্তির সংগ্রামের কথা বলেছিলেন। অর্থনৈতিক মুক্তি, এদেশের মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থা করার জন্য বঙ্গবন্ধু এ আহ্বান জানিয়েছিলেন। শেখ মুজিব সাম্রাজ্যবাদের কাছে মাথা নত করেননি।"

শোক দিবসের স্মৃতিচারণ করে কাদের বলেন, "১৯৭৫ সালের ১৫ই অগাস্ট মার্কিন সাম্রাজ্যবাদের দোসর মোস্তাকের নেতৃত্বে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। শেখ রাসেল চিৎকার করে বলেছিল, আমি মায়ের কাছে যাবো, আমি মায়ের কাছে যাবো, আমাকে বাঁচাও। কিন্তু তাকে স্ট্যান্ডগানের গুলিতে তার বুক ঝাঁঝরা করে দিয়েছিল। সেদিন প্রায় ১৮ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।"

তিনি বলেন, "আমরা দীর্ঘ ২১ বছর বিচার চেয়েছিলাম কিন্তু বিচার আমরা পাইনি। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু এবং জেল হত্যার বিচারের পথ প্রশস্ত করেছিল। বঙ্গবন্ধুর বিচার হয়েছে, অনেকের রায় হয়েছে, অনেকের রায় কার্যকর হয়েছে, অনেকে বিদেশে পালিয়ে আছে।"

"আমরা আজকের এই শোকসভা থেকে সরকারের কাছে অনুরোধ করবো, যেই খুনিরা এখনো পালিয়ে আছে তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় এনে তাদেরকে ফাঁসির মঞ্চে ঝুলানো হোক।"

কাদের মির্জা বলেন, "আজকে বঙ্গবন্ধু নেই, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজকে দেশকে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য কাজ করে যাচ্ছেন। আজকে শেখ হাসিনার উন্নয়নের কথা বললে সারাদিনে শেষ হবে না। আজকে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বিশ্বে রোল মডেল। আজকে শেখ হাসিনার উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। কত উন্নয়ন শেখ হাসিনার বলে শেষ করা যাবে না। মানবতার মা শেখ হাসিনা ১৭ লক্ষ রোহিঙ্গাকে পুনর্বাসন করেছেন। ৫০ হাজার গৃহহীনকে ঘর বিতরণ করেছেন। প্রত্যেকটা মুক্তিযোদ্ধাকে ঘর দেওয়া হবে।"

তিনি বলেন, "আজকে শেখ হাসিনা যে মুহুর্তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, একটা বিশেষ চক্র ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র করে লাভ হবে না। চক্রান্ত করে লাভ হবে না। আগুন সন্ত্রাস দিয়ে এদেশের ক্ষমতায় আসা যাবে না।"

Share this news on: