কক্সবাজার বিমানবন্দরে ১১ রোহিঙ্গা আটক

বহার করে পাচারের সময় কক্সবাজার বিমানবন্দর থেকে এক জন নারীসহ ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে ৮ এপিবিএন।

মঙ্গলবার (২৩আগস্ট) বিকাল তিন টা সময় দিকে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন ৮ আমর্ড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন।

তিনি জানান, কক্সবাজার বিমানবন্দরে কনকোর্স হলে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারের সামনে অপেক্ষারত ১১ জনের একটি দলের গতিবিধি সন্দেহজনক হলে এস.আই (নিঃ) মোঃ তাজউদ্দিন মানিক সঙ্গীয় ইন্টেলিজেন্সদের নিয়ে তাদের আটক করে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে এক পর্যায়ে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন।

এসময় তাদের তল্লাশি করে নগদ ৩ লাখ ১৮ হাজার টাকা জব্দ করা হয়। এছাড়াও আটকদের মধ্যে ফয়সাল নামে এক ব্যক্তির কাছ থেকে দুইটি সাংবাদিকতার ভূয়া কার্ড এবং একটি ব্যাংকের ডেবিট কার্ড জব্দ করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন- উখিয়ার ২৬ নাম্বারে রোহিঙ্গা ক্যাম্পের মৃত লাল মিয়ার ছেলে মো. আব্দুল হক, মৃত আব্দুল শুক্কুরের ছেলে রবি আলম, নুর আলমের ছেলে ওসমান, আব্দুর শুক্কুরের ছেলে আবু বক্কর সিদ্দিক, দীল মোহাম্মদের ছেলে মোঃ ফয়সাল, আব্দুস শুক্কুরে মেয়ে রহিমা, ১৭ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের মৃত সলিমুল্লাহর ছেলে রেজাউল করিম, ,মৃত নজরুল ছেলে মোঃ নূর, আবু তাহেরের ছেলে মোঃ নূর, ২ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পে আবুল কাশেমের ছেলে মোঃ আয়াজ ও ৮ নাম্বার ইস্ট রোহিঙ্গা ক্যাম্পে নুরুল আমিনের ছেলে মোঃ আজিজ।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা কেন ঢাকা যাচ্ছিলো? এই সংক্রান্তে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা বের করা হবে।

তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানার মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

Share this news on: