পার্বত্যাঞ্চলের প্রশিক্ষণ শিবিরে জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে: র‌্যাব

পার্বত্যাঞ্চলের প্রশিক্ষণ শিবিরে ৫০-এর অধিক প্রশিক্ষণার্থী জঙ্গি প্রশিক্ষণ নিচ্ছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

শুক্রবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বান্দরবান ও রাঙামাটির বিভিন্ন অঞ্চল থেকে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সাতজন এবং পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিনজনসহ মোট ১০ জনকে গতকাল গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতের অভিযানে বিপুল অস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, পার্বত্য অঞ্চলের জঙ্গি প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষণার্থীর সংখ্যা ৫০-এর অধিক।

জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামে উগ্রবাদী সংগঠনে জড়িত হয়ে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা দেড়-দুই বছরের বেশি সময় ধরে পরিবার থেকে বিচ্ছিন্ন। এর মধ্যে কেউ নিকটাত্মীয়, কেউ বন্ধু, কেউ স্থানীয় ব্যক্তি বা পরিচিতজনদের মাধ্যমে উগ্রবাদী এ সংগঠনে জড়িত হন। জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামক উগ্রবাদি জঙ্গি সংগঠনে যোগদান করে কথিত হিজরতের নামে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ধাপের কর্মকেন্দ্রিক স্তর অতিক্রম করে উত্তীর্ণ হওয়া সাপেক্ষে নিখোঁজ হওয়া যুবকরা প্রশিক্ষণের জন্য এসব এলাকায় যান বলে জানা যায়।

Share this news on: