টুইটারের সিইও পদ ছাড়ছেন ইলন মাস্ক!

টুইটারের সিইও পদ থেকে পদত্যাগ করা উচিত? জনতাকে এই প্রশ্ন করে এলন মাস্ক বলেছিলেন, জনগণ যে জবাব দেবে, তা ভালো হোক বা মন্দ, তার পক্ষে হোক বা বিপক্ষে—তা মেনে নেবেন তিনি। কিন্তু যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান মাস্ক কি ভাবতে পেরেছিলেন, জনতার জবাব তার বিপক্ষেও যেতে পারে?

রোববার (১৮ ডিসেম্বর) বিকেলে টুইটারের ১২২ মিলিয়ন অনুসারীদের কাছে প্রশ্নটি করেছিলেন মাস্ক। তার পর উত্তর দেওয়ার জন্য শুরু করেছিলেন একটি ভোটিং প্রক্রিয়া। হ্যাঁ অথবা না-এর বিকল্পে ক্লিক উত্তর চলে যাবে এলনের কাছে। দুনিয়া জুড়ে যে কোনও টুইটার ব্যবহারকারী উত্তর দিতে পারতেন এই প্রশ্নের। দিয়েছেনও। সব মিলিয়ে ২৪ ঘণ্টায় ১ কোটি ৭৫ লাখ ২ হাজার ৩৯১ জন ভোট দেন। তবে ভোটারদের মধ্যে ৫৭.৫ শতাংশই ভোট দেন এলনের বিরুদ্ধে। অর্থাৎ অধিকাংশ ভোটারই চেয়েছেন, টুইটারের নতুন মালিক মাস্কটুইটারের সিইও পদ থেকে পদত্যাগ করুন। বাকি ৪২.৫ শতাংশ ভোটার চেয়েছেন তিনি থাকুন টুইটারে।

সোমবার ফল প্রকাশের কথা ছিল। যথাসময়েই প্রকাশ্যে আসে জনতার রায়। এলন অবশ্য তার প্রতিশ্রুতি অনুযায়ী এর পর পদত্যাগ সংক্রান্ত কোনও ঘোষণা করেননি। বস্তুত এলন এ-ও জানাননি, তিনি না থাকলে তার পদে কে দায়িত্ব নিতে চলেছেন। অনুমান করা হয়েছিল, হয়তো ভোটিংয়ের পর তা জানাবেন তিনি। কিন্তু এলন তা করেননি।

Share this news on: