‘করোনার নতুন ভেরিয়েন্ট দেশের মানুষের পর তেমন প্রভাব পড়বে না’

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার নতুন ভেরিয়েন্ট বাংলাদেশের মানুষের উপর তেমন প্রভাব পড়বে না। কারণ, আমাদের দেশের ৯৮ ভাগ মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছে, তারা এখন অনেকটা সুরক্ষিত। তবে আমাদেরকে সজাগ থাকতে হবে। যে ভেরিয়েন্টটি আছে সেটিকে যদি আমরা নিয়ন্ত্রণে রাখতে পারি, তাহলে এটি নিয়ে এখনই সেভাবে চিন্তার কোনো কারণ নেই।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। এজন্য যা যা কিছু করা দরকার, ইতোমধ্যে আমরা সে ব্যাপারে প্রস্তুতি নিয়েছি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গাজীপুরে কালিয়াকৈরের চন্দ্রাস্থিত বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম (বিটিএ) লিমিটেডের প্রেস লাইন-৫ ও নতুন ভবন উদ্বোধন এবং কর্মকর্তা ও শ্রমিক-কর্মচারীদের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে এসে সংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যেসব দেশে করোনার নতুন ভেরিয়েন্ট দেখা দিয়েছে বা সংক্রমণ হচ্ছে সেসব দেশে সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে যাতায়াত করা উচিত। সবাইকে মাস্ক পরা উচিত। যারা এখনো টিকা নেয়নি, তাদের প্রতি আমি আহ্বান জানাবো তারা যেন তৃতীয় ও চতুর্থ ডোজ টিকা গ্রহণ করেন। এতে তারা আরো ভালো থাকবেন ও সুরক্ষিত থাকবেন।

তিনি বলেন, করোনা প্রতিরোধে আমরা সবাইকে সতর্ক করার চেষ্টা করছি, সকল বন্দরকে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এসব ব্যাপারে প্রচার চালানো হচ্ছে।
বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের মশি উদ দুজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক শাবানা মালেক। পরে তারা প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন।

Share this news on: