নারীকে গাড়ির নিচে আটকে টেনে নিয়ে হত্যা: ঢাবির সেই শিক্ষকের মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে গাড়ির নিচে আটকে যাওয়া নারীকে টেনে নিয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক সেই শিক্ষকের মৃত্যু হয়েছে।

মোহাম্মদ আজহার জাফর শাহ নামের ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক এই শিক্ষক কারাগারে ছিলেন। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেল পৌনে ৪টায় অসুস্থ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গত ২ ডিসেম্বর ঢাবি ক্যাম্পাসে রুবিনা আক্তার নামে এক নারী তার গাড়ির নিচে আটকে যান। তাকে টেনে নিয়ে যাওয়ার পর সেই নারীর মৃত্যু হয়। এরপরেই জাফর শাহ গ্রেপ্তার করা হয়।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

তিনি জানান, কেন্দ্রীয় কারাগার থেকে জাফর শাহ নামে ওই হাজতিকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছিল। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর মোটরসাইকেলে করে তেজগাঁওয়ের বাসা থেকে হাজারীবাগে বোনের বাসায় যাচ্ছিলেন রুবিনা আক্তার। পথে শাহবাগ জাদুঘরের সামনে পৌঁছালে পেছন থেকে জাফর শাহের প্রাইভেটকার মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে রুবিনা পড়ে গাড়ির বাম্পারে আটকে যান। এরপর জাফর শাহ গাড়িটি না থামিয়ে চালিয়ে যেতে থাকেন। তাকে ধাওয়া করে নীলক্ষেত মোড়ের কাছে ধরে ফেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, তাকে পেটানো হয় সেখানে। এ সময় রুবিনাকে জীবিত উদ্ধার করা হলেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

Share this news on: