ডাকসুতে ২৩ পদে পুনর্নির্বাচন দাবি নবনির্বাচিত ভিপির

ডাকসুর ভোটে কারচুপি ও অনিয়মের অভিযোগে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া বাকি ২৩ পদে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি, কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা নুরুল হক নূর।

মঙ্গলবার ক্যাম্পাসের রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে তিনি এসব দাবি জানান।

দুপুরে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে ছাত্রলীগ কর্মীদের হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি ও কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। সমাবেশ থেকে তার উপর হামলার প্রতিবাদে বুধবার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তিনি।

নূর বলেন, প্রশাসন নীলনকশার মাধ্যমে কারচুপিসহ যত ধরনের অনিয়ম আছে তা তারা করেছে। তবে আমার জয় আটকাতে পারেনি। তবে অন্যদের আটকিয়ে দিয়েছে। যদি সুষ্ঠু নির্বাচন হতো তবে ছাত্রলীগ একটি পদেও জয় পেতেন না। সাধারণ শিক্ষার্থীরা তাদের ভোটের মাধ্যমে প্রত্যাখ্যান করেছে। স্বতন্ত্ররা প্রার্থীরা পাস করে সেই বার্তাই দিয়েছেন।

তিনি আরও বলেন, রোকেয়া হলে দুর্নীতি ও অনিয়ম ধরতে গিয়ে আমি ছাত্রলীগের লেডি সদস্যদের হাতে নিগৃহীত হয়েছি। এ সময় ছাত্রলীগও তাদের সাথে হামলা করে।

প্রশাসন ও ছাত্রলীগকে হুঁশিয়ার করে তিনি বলেন, আগুন নিয়ে খেলবেন না। তবে পুড়ে ছারখার হয়ে যাবেন। সাধারণ শিক্ষার্থীদের দাবি মেনে নিন। আমাদের দাবি থাকবে এই অনিয়ম ও হামলার বিরুদ্ধে প্রশাসন যেন নিরপেক্ষ ব্যবস্থা গ্রহণ করে।

তিনি অভিযোগ করেন, আমাদের প্রতিহত করতে মামলা করা হয়েছে। ছাত্রলীগ গুজব বাহিনী মামলা করেছে, আর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সহযোগিতা করেছে।

এর আগে দুপুর দেড়টার দিকে সাধারণ ছাত্র পরিষদের নেতা ও ডাকসুর ভিপি নুরুল হক নূর ক্যাম্পাসে প্রবেশের পর হামলার শিকার হন। টিএসসির সামনে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ হামলার ঘটনা ঘটে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: