দ্বিতীয় দিনে হিন্দিতেই ৭০ কোটির ব্যবসা করল শাহরুখের পাঠান!

এত বিতর্ক, এত সমালোচনা সব কিছুকে চূর্ণ করে এগিয়ে চলেছে পাঠান। বুধবার, ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে এই ছবি। সেই থেকেই একটার পর একটা রেকর্ড ভেঙেছে শাহরুখ খানের এই কামব্যাক ছবি। পাঠান প্রথম ছবি যা মুক্তি পাওয়ার দিনই সব থেকে বেশি ব্যবসা করে অন্যান্য ছবির রেকর্ডকে ভেঙে ফেলেছে। দ্বিতীয় দিন ছিল জাতীয় ছুটি, প্রজাতন্ত্র দিবস। আর তার সঙ্গে আবার বাঙালিদের সরস্বতী পুজো। ফলে এই দিনও পাগল ক্রয়ে উন্মাদনা দেখা গিয়েছে এই ছবিটিকে নিয়ে। দ্বিতীয় দিন ছবিটা বক্স অফিসে ৭০ কোটি টাকার ব্যবসা করেছে।

জাতীয় ছুটি থাকায় দ্বিতীয় দিনে পাঠান বক্স অফিসে রাজ করেছে এটা বলাই যায়। এই ছবিতে মুখ্য ভূমিকায় শাহরুখ খান ছাড়াও দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামকে দেখা গিয়েছে। তাঁদের সঙ্গে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানাকেও দেখা গিয়েছে এই ছবিতে। সালমান খানও আছেন একটি বিশেষ চরিত্রে। দীর্ঘ চার বছরের বেশি সময়ের পর এই ছবির হাত ধরে বড়পর্দায় ফিরলেন শাহরুখ। আর তাতেই একটার পর একটা ছক্কা হাঁকাচ্ছেন তিনি।

বুধবার পাঠান ৫৭ কোটি টাকার ব্যবসা করে দেশে। এবং এই আয়ের সঙ্গেই ছবিটি বলিউডের ক্ষেত্রে প্রথম দিনে সব থেকে বেশি ব্যবসা করা ছবির তকমা পায়। ভেঙে ফেলে পুরনো সব রেকর্ড। দুই নম্বর দিনেই ১০০ কোটির মাইল ফলক ছুঁয়ে ফেলে এই ছবি। দ্বিতীয় দিন যেহেতু প্রজাতন্ত্র দিবস ছিল সেহেতু এই জাতীয় ছুটির দিনটা অনেকেই ছবি দেখে কাটিয়েছেন। ফলে সবটা মিলিয়েই দ্বিতীয় দিনেও হিন্দি ছবি হিসেবে বলিউডে সব থেকে বেশি ব্যবসা করে ফেলল এই ছবি।

বক্স অফিস ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে পাঠান ছবিটি অন্তত ৭০ কোটি টাকা কমিয়েছে কেবল হিন্দি ভাষায়। এটা আরও বাড়তে পারে বলেই তাঁদের অনুমান। কারণ এখনও পূর্ণ তথ্য তাঁদের কাছে আসেনি। ফলে দুই দিন মিলিয়ে এই ছবিটির মোট আয় এখন প্রায় ১২৭ কোটিতে দাঁড়িয়েছে। কেজিএফ ২ এবং বাহুবলী দ্য কনক্লুশনের ঠিক পরেই আছে এই ছবিটি। এই রিপোর্টের বলা হয়েছে, 'কোনও ছবি নেই যা ৭০ কোটি টাকার কাছ পর্যন্ত যেতে পেরেছে প্রথম দিন ৫০ কোটি টাকার ব্যবসা করার পর।'

তোরণ আদর্শ বৃহস্পতিবার রাতে দ্বিতীয় দিনের তিনটি বড় জাতীয় মাল্টিপ্লেক্সের চেনের ব্যবসা প্রকাশ্যে আনেন। এর মধ্যে আছে আইনক্স, সিনেপলিস এবং পিভিআর। তিনি টুইট করে লেখেন, 'জাতীয় চেনে দ্বিতীয় দিনে রাত ১০.১০ পর্যন্ত পাঠানের ব্যবসা। পিভিআরে ১৩.৭৫ কোটি, আইনক্সে ১১.৬৫ কোটি এবং সিনেপলিসে ৬.২০ কোটি টাকার ব্যবসা করেছে। অর্থাৎ মোট ৩১.৬০ কোটি। অপ্রতিরোধ্য। উল্লেখযোগ্য এই জাতীয় চেনে ছবিটি প্রথম দিন মোট ২৭.০৮ কোটির ব্যবসা করেছিল।'

বুধবার দিন ছবিটি মুক্তি পাওয়ার পর অতিরিক্ত টিকিটের চাহিদার কারণে মধ্যরাতের বেশ কিছু শো অ্যাড করা হয়। এর আগে অবশ্য মর্নিং শো-কে টেনে ৬টায় নিয়ে যাওয়া হয়েছিল এই কারণে। অতিরিক্ত টিকিটের চাহিদার ফলে সকাল ৬টায় প্রিমিয়াম শোয়ের বন্দোবস্ত করতে হয় নির্মাতাদের। এই ছবিটি বিশ্বজুড়ে ৮০০০টি পর্দায় চলছে। এর মধ্যে ভারতের বাইরের ২৫০০টি হল আছে। চলতি সপ্তাহের শেষে মনে করা হচ্ছে ছবিটি আরও বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলবে।

Share this news on: