'পরিবেশ ভারসাম্য রক্ষায় বৃক্ষের রোপণের বিকল্প নাই'

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে এড ভিশন বাংলাদেশ কতৃক আয়োজিত মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি ও পরিচ্ছন্ন কার্যক্রমের অংশ হিসাবে নগরের বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপণ এবং পরিচ্ছন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

সোমবার ( ১৩ ফেব্রুয়ারি) বিকেল চারটার দিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম. রেজাউল করিম চৌধুরী সার্বিক সহযোগিতায় এ কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, বৃক্ষ মানব জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। অক্সিজেন , পরিবেশ ভারসাম্য নিয়ন্ত্রণে বৃক্ষের বিকল্প কিছু নাই। প্রাকৃতিক সৌন্দর্য ও মানসিক স্বাস্থ্য অগ্রগতিতেও বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এমন মহতী উদ্যাগে চসিক মেয়র এম.রেজাউল করিম চৌধুরীর সার্বিক সহযোগিতাকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, ইতিবাচকতা এবং চট্টগ্রামের স্বার্থে প্রতিটি কাজে মাননীয় মেয়রের ভূমিকা প্রশংসার দাবীদার।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি মো. মাইনুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা, সহ -সভাপতি মো. জামাল হোসেন, মো. নাছির বাঙ্গালী, শিবু প্রসাদ চৌধুরী, মো. হাছান মুরাদ, মো. আবুল হাসেম, সদস্য জেমিন আকতার তুলি, প্রিয়াংকা দাস, রতন বড়ুয়া, আয়েশা সিদ্দিকা, মো. জসিম উদ্দিন, এন. ডি. এইচ রাজু, মো. শরিফ প্রমুখ।

Share this news on: