নির্বাচন সুষ্ঠু করতে সবকিছুই করব : সাহাবুদ্দিন

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আমার যা করণীয় রাষ্ট্রপতি হিসেবে আমি তাই করব, এমনটাই জানিয়েছেন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নব নির্বাচিত মো. সাহাবুদ্দিন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে কয়েকটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন মো. সাহাবুদ্দিন।

একটা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলো আমার সামনে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে তিনি বলেন, কোথাও নিজের ক্ষমতা প্রয়োগ করার প্রয়োজন হলে আমি তাই করব।সেটা সরকারি বা বিরোধী দল যে কারও বিপক্ষেই যাক তাতে আমি পিছপা হব না।

মো. সাহাবুদ্দিন আরও বলেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা সংবিধান থেকে বাতিল করা হয়েছে।তাই সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই। সুতরাং তা নিয়ে আলোচনা করারও সুযোগ নেই। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে কিল হয়ে গেছে। তাই এটা এখন আর সংবিধানের পাঠ নয়। সব দলের অংশগ্রহণে একটা নির্বাচন হোক, সেটা শুধু আমার একার নয় সারা বিশ্ব এবং জনগণের কামনা। দলের স্বার্থেই নির্বাচনে আসা উচিত।

radhuni
তিনি বলেন, ‘জাতীয় ঐক্যের স্বার্থে সংঘাতে না গিয়ে সুষ্ঠু নির্বাচন হলে এটি হবে মঙ্গল। এতে জাতীয় ঐক্য সৃষ্টি হবে।

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় এবং মো. সাহাবুদ্দিনের মনোনয়নপত্র বৈধ থাকায় রাষ্ট্রপতি নির্বাচন আইনের ৭ ধারা অনুযায়ী তাকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

Share this news on: