ইউটিউবের নতুন সিইও হচ্ছেন ইন্দো-আমেরিকান নীল মোহন

ভারতীয়-আমেরিকান নীল মোহন ইউটিউবের নতুন সিইও হিসাবে দায়িত্ব নিচ্ছেন। বর্তমান প্রধান সুসান ওজসিকির স্থলাভিষিক্ত হবেন তিনি। সুসান নয় বছর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন। বৃহস্পতিবার একটি ব্লগ পোস্টে সুসান বলেছিলেন যে তিনি এখন তাঁর পরিবার, স্বাস্থ্য এবং ব্যক্তিগত প্রকল্পগুলির প্রতি নজর দিতে চান। ওজসিকি বলেছেন যে তিনি মোহনের সাথে প্রায় ১৫ বছর ধরে কাজ করেছেন।

তিনি ২০০৭ সালে DoubleClick অধিগ্রহণের সময় Google-এ আসেন এবং পরে ডিসপ্লে এবং ভিডিও বিজ্ঞাপনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হন। ২০১৫ সালে তিনি YouTube এর পণ্য বিভাগের প্রধান কর্মকর্তা হন। ওজসিকি জানিয়েছেন যে, সিইও ট্রানজিশন প্রক্রিয়ার তিনি সবরকম সাহায্য করবেন। সেইসঙ্গে Google এবং Alphabet সংস্থায় উপদেষ্টার ভূমিকা পালন করবেন। ওজসিকি তার কর্মজীবনের শুরুতে Google-এ যোগদানের বিষয়ে বিস্তারিত জানান।
বিজ্ঞাপন

Google সার্চ ইঞ্জিনটি স্ট্যানফোর্ড-এর স্নাতক ছাত্র ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন দ্বারা তৈরি করা হয়েছিল। ওজসিকি স্মৃতিচারণ করে জানান - ''তারা যা তৈরি করছে তার সাক্ষী আমি। শুরুর দিকে বিষয়টি ছিলো অবিশ্বাস্যভাবে উত্তেজনাপূর্ণ। যদিও শুরু দিকে কোম্পানির মাত্র কয়েকজন ব্যবহারকারী ছিল এবং কোনো আয় ছিল না। আমি তখন তাদের দলে যোগ দেবার সিদ্ধান্ত নিই। এটি আমার জীবনের সেরা সিদ্ধান্তগুলির মধ্যে একটি ছিলো।'' ওজসিকি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসাবে কাজ করার সময় একাধিক দায়িত্ব পালন করেছেন।

বিপণন বিভাগ পরিচালনা, Google ইমেজ অনুসন্ধান করা, Google এর প্রথম ভিডিও এবং বই অনুসন্ধানে নেতৃত্ব দেওয়া, সেইসাথে AdSense তৈরির পাশাপাশি YouTube এবং DoubleClick অধিগ্রহণেও কাজ করেছেন তিনি। গুগল ২০০৬ সালে ইউটিউব কিনেছিল। ওজসিকি মনে করেন - নীল আগামী দিনে ইউটিউবের জন্য একজন দুর্দান্ত লিডার হয়ে উঠবেন।

Share this news on: