স্নাতক শেষ করলেন তাসনিয়া ফারিণ

নাটক, ওয়েব ফিল্ম, সিরিজে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন তাসনিয়া ফারিণ। এর মধ্যে কলকাতার সিনেমা দিয়ে প্রথমবারের মতো বড় পর্দায়ও হাজির হয়েছেন তিনি। পাচ্ছেন কলকাতাবাসীর প্রশংসাও। সম্প্রতি আবার গান গেয়েও সবার চোখ কপালে তুলে দিলেন অভিনেত্রী। এরমধ্যেই নতুন প্রাপ্তি যোগ হলো তার ঝুলিতে। সম্প্রতি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) থেকে তিনি ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিকভাবে স্নাতক ডিগ্রি লাভ করেছেন ফারিণ। সেই আনন্দঘন মুহূর্তের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে ফারিণ ক্যাপশনে লেখেন, “ফাইনালি বিবিএ গ্র্যাজুয়েট”।

এ বিষয়ে ফারিণ কথা বলেছেন বাংলা ট্রিবিউনের সঙ্গে। তিনি বলেন, “সমাবর্তন আরও আগেই হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে দেরি হলো। ২০১৯ সালেই আমার স্নাতক শেষ হয়েছিল, অবশেষে ২৩-এ এসে সমাবর্তন পেলাম।”

তিনি বিবিএ পড়েছেন, মেজর বিষয় ছিল মার্কেটিং। এ বিষয়ে ফারিণ বলেন, “আমার উদ্যোক্তা হওয়ার ইচ্ছে ছিল। তবে এখন নিজেকেই একটি ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করার প্রচেষ্টায় আছি। আসলে বিনোদন ইন্ডাস্ট্রিতে আমরা প্রত্যেকে মূলত নিজেকেই প্রচার করি। তো সেই হিসেবে ভবিষ্যৎ পরিকল্পনা নয়, বর্তমানেই সেটি নিয়ে আমি কাজ করছি।”

তিনি আরও বলেন, “আমি ক্লাস ফাইভে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিলাম। এসএসসি, এইচএসসিতে পেয়েছিলাম গোল্ডেন জিপিএ ফাইভ। এরপর সরকারি বিশ্ববিদ্যালয়েও চান্স পেয়েছি। সিজিপিএ বেশ ভালো, মানে যেটা আশা করেছিলাম তার কাছাকাছি আছে। সব মিলিয়ে আমি সন্তুষ্ট।”
ফারিণ বলেন, “বিইউপি পড়াশোনার ব্যাপারে খুব কড়াকড়ি। ফলে আমার কখনও কোনো বিষয় রিপিট দিতে হয়নি। নির্ধারিত সময়ের মধ্যেই গ্রাজুয়েশন শেষ করতে পেরেছি। ২০১৯-এ আমার গ্রাজুয়েশন শেষ হওয়ার পরই আমি নিয়মিত কাজ শুরু করি।”

Share this news on: