২০২৭ সালের আগে ইংল্যান্ডে সিরিজ খেলবে বাংলাদেশ

ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে স্বাগতিক বাংলাদেশ। ২০১৬ সালের পর প্রথমবার বাংলাদেশে খেলতে এসেছে জস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল। কিন্তু ২০১০ সালের পর ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি টাইগাররা। তাই চলমান বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের মধ্যেই সেই প্রসঙ্গে আলোচনা চলছে।

ইংল্যান্ড দলের সঙ্গে বাংলাদেশ সফরে এসেছিলেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) চেয়ারম্যান রিচার্ড থমসন। ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী ও বোর্ডকর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন তিনি।

সেখানেই ইংল্যান্ডে সিরিজ আয়োজনের বিষয়ে ইতিবাচক আলোচনা হয়েছে। তবে সব ঠিক থাকলেও ২০২৭ সালের আগে কোনো এক ফাঁকা সূচিতে লাল-সবুজের দলকে আতিথ্য দিতে চায় ওয়ানডে ও টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। এমন খবরই জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যমগুলো।

ব্রিটিশ গণমাধ্যমের দাবি, সেই আলোচনাতেই দুই বোর্ডের মাঝে সিরিজ আয়োজন নিয়ে কথা হয়েছে। সেখানেই ২০২৭ সালের আগে কোনো সময়ে বাংলাদেশকে আতিথ্য দেওয়ার প্রস্তাব দিয়েছেন তিনি, যদিও এখনও সব আলোচনার পর্যায়ে রয়েছে।

মেইল অনলাইন বলছে, ২০২৩ থেকে ২০২৭ সালের মাঝে অস্ট্রেলিয়া ও ভারত একাধিকবার ইংল্যান্ড সফর করবে। এই সিরিজগুলোর মাঝেই কোনো এক সময়ে বাংলাদেশ সিরিজ অন্তর্ভুক্ত করার পরিকল্পনা আছে ইসিবির।

Share this news on:

সর্বশেষ