এবার লক্ষ্য হোয়াইটওয়াশ


তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার জন্য আরও একবার জ্বলে উঠার লক্ষ্যে নিয়ে আজ মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাাদেশ। দুপুর ৩টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল।

প্রথম দুই ম্যাচ যথাক্রমে ছয় ও চার উইকেটে জিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি করেছে বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে যেকোন ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করে জয়ের স্বাদ নিলেও, দ্বিতীয় ম্যাচে লড়াই করে জিততে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক সাকিব আল হাসানের লক্ষ্য অনুযায়ী ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে বাংলাদেশ যে সঠিক পথে আছে সেটি বেশ ভালোভাবে ফুটে উঠেছে।

পাওয়ার প্লেতে ১ উইকেটে ৫০ রানের দারুণ সূচনার পরও ২০ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের বিপক্ষে যা সর্বনিম্ন রান ইংলিশদের।

প্রথম ম্যাচের জয়ের নায়ক নাজমুল হোসেন শান্তর ব্যাটিংয়ে সাত বল বাকি রেখেই ১১৮ রানের টার্গেট স্পর্শ করে ফেলে বাংলাদেশ। অনবদ্য ৪৬ রান করেন শান্ত।

সম্ভাব্য বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

সম্ভাব্য ইংল্যান্ড দল

জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কারান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

Share this news on: