আইপিএল খেলতে দেশ ছাড়ছেন লিটন, মাঠে নামবেন কবে?

ইপিএল খেলতে কবে ভারত যাচ্ছেন ওপেনার লিটন দাস? গত কয়েকদিন ধরে এই আলোচনা চললেও শেষশেষ জানা গেল লিটনের আইপিএল যাত্রার দিনক্ষণ। কবে নাগাদ কলকাতার জার্সিতে খেলতে পারেন এই বাংলাদেশি তারকা ক্রিকেটার, মিলেছে সেই প্রশ্নের উত্তরও।

জানা গেছে, আজ রোববার (৯ এপ্রিল) সন্ধ্যায় কলকাতার উদ্দেশে দেশ ছাড়বেন তিনি। লিটনের সঙ্গী হিসেবে অলরাউন্ডার সাকিব আল হাসানের যাওয়ার কথা থাকলেও নিজের নাম সরিয়ে নেওয়ায় তাকে ছাড়াই দেশ ছাড়তে হচ্ছে লিটনকে। আজ সন্ধ‌্যা ৭টা ১৫ মিনিটের একটি ফ্লাইটে ঢাকা থেকে কলকাতা উড়াল দেবেন লিটন। যদিও তার দল তখন থাকবে আহমেদাবাদে। গুজরাট টাইটান্সের বিপক্ষে কলকাতা নিজেদের তৃতীয় ম‌্যাচ খেলবে সেখানে। দিনের ম‌্যাচ খেলে রাতেই আবার দলটি কলকাতার বিমান ধরবে।

প্রথমবারের মতো আইপিএল খেলতে যাচ্ছেন লিটন। তবে মাঠে নামার জন্য লিটনকে কতদিন অপেক্ষা করতে হবে, তা বলা বেশ কঠিন। ধারণা করা হচ্ছে, যেহেতু আজ সন্ধ্যায় কলকাতা যাবেন লিটন, তাই আজ বিকেলের ম্যাচে কলকাতার হয়ে মাঠে নামা হচ্ছে না তার। তবে কলকাতার পরবর্তী ম্যাচ যেহেতু আগামী ১৪ এপ্রিল, সেই ম্যাচে দেখা যেতে পারে লিটনকে।

আয়ারল্যান্ড সিরিজের কারণে ভারতে যেতে দেরি হওয়ায় কলকাতা প্রথম দুই ম্যাচে ওপেনার হিসেবে খেলিয়েছে রহমানউল্লাহ গুরবাজকে। গুরবাজ আগের ম্যাচেই ফিফটি করে একাদশে জায়গা অনেকটাই পাকাপাকি করে ফেলেছেন। তাছাড়া লিটনের মতো তিনিও উইকেটরক্ষক ব্যাটার। অন্যদিকে সাকিবের বদলি হিসেবে দলে সুযোগ পাওয়া ইংল্যান্ডের জেসন রয়ও ওপেনার। এছাড়াও ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে তাকিয়ায় আছেন রয়। সব মিলিয়ে কলকাতার একাদশে জায়গা করে নিতে হলে লিটনকে বেশ কাঠখড় পোড়াতে হবে।

তবে বাংলাদেশের ভক্তরা লিটনের ফর্ম নিয়ে আশাবাদী। কেননা যে দুর্দান্ত ফর্মে আছেন বাংলাদেশি তারকা, তাতে প্রথম আইপিএলেই লিটনের ব্যাটে ভালো কিছুরই ইঙ্গিত মিলছে।

Share this news on: