বাংলাদেশ টাইমসে প্রতিবেদন প্রকাশের পর বিকাশ ফুডের পোস্ট উধাও

অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ টাইমসে ধারাবাহিক প্রতিবেদনের প্রকাশের পর ফেসবুক পেজ থেকে পণ্যের প্রচার ও নিয়োগ বিজ্ঞপ্তির পোস্টটি মুছে ফেলেছে ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’।

তবে একই নামে নতুন করে আরও কয়েকটি পেজ খুলে আগের মতোই প্রচার অব্যাহত রেখেছে। এরমধ্যে একটি ফেসবুক পেজের দুটি পোস্ট বুস্ট করা হয়েছে।

গত ১৩ মার্চ ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: প্রচার না প্রতারণা’ ও ১৫ মার্চ ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: তিন বার ফেসবুক পেজের নাম পরিবর্তন’ শিরোনামে দুটি প্রতিবেদন প্রকাশ করে বাংলাদেশ টাইমস।

প্রতিবেদন প্রকাশের পর ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লি.’ এর ফেসবুক পেজ (facebook.com/bkashfood) থেকে দেয়া বিভিন্ন পোস্ট মুছে ফেলা হয়।

তবে পোস্ট মুছে ফেলা হলেও ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ’ নামে নতুন করে বেশ কয়েকটি ফেসবুক পেজ খোলা হয়। এসব পেজেও তারা একই ঠিকানা ও একই রকম বিজ্ঞপ্তি দিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন। এমনকি পোস্টগুলো বুস্ট করে ফেসবুক ব্যবহারকারীদের নজর কাড়ার চেষ্টা করছেন।

‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ’ সর্বপ্রথম হামদান ফুড অ্যান্ড বেভারেজ নামে ফেসবুকে পেজ খুলে পণ্যের প্রচার চালায়। এরপর নাম পরিবর্তন করে সিটি ফুড অ্যান্ড বেভারেজ নামে আরেকটি পেজ খোলা হয়। সিটি ফুডের জন্য পল্টনে তারা একটি অফিসও নেয়।

কয়েক মাস পর আগের অফিস পরিবর্তন করে তারা মহাখালীর ডিওএইচএস এলাকায় ফ্ল্যাট বাসায় আরেকটি অফিস নেয়। চলতি মাসের শুরুতে বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ নামে ফেসবুকে পেজ খুলে আবার তারা প্রচারে নামে।

বিষয়টি নজরে আসার পর বাংলাদেশ টাইমস অনুসন্ধানে নামে এবং দুই পর্বের ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করে।

এরপর তারা কৌশলী হয়ে নাম ঠিক রেখে ফেসবুকে আলাদা আলাদা পেজ খুলে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

নতুন করে ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লিমিডেট facebook.com/Bkash-Food-and-Beverage-Ltd) ও ‘বিকাশ ফুড’ (facebook.com/MYBkashFood) নামে এই দুটি পেজ খুলে ডিপো ও ডিলার নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে রাজধানীর মহাখালীর ডিওএইচএস আবাসিক এলাকায় ২৬২ নম্বর বাড়ির ঠিকানা ব্যবহার করা হয়েছে; যা আগের পেজেও ব্যবহার করা হয়েছিল।

এছাড়া ‘বিকাশ ফুড’ নামে পেজের দুটি পোস্ট বুস্ট করা হয়েছে। এরমধ্যে একটি পোস্টে দুটি মোবাইল (০১৭১৫১২৮১৭৯, ০১৭১০৪৫৮২৫৮) নম্বর দেওয়া আছে।

বুস্ট করা অন্য পোস্টটিতে লেখা- ‘প্রতিমাসে ১ লক্ষ টাকা আয়! বিকাশ ফুড-এ আছে উপায়!’

এ ব্যাপারে রোববার বিকেলে ‘বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড’ এর ব্যবস্থাপনা সম্পাদক রবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি পোস্ট মুছে ফেলার কথা স্বীকার করেন।

বাংলাদেশ টাইমসকে তিনি বলেন, ‘আমরা এখনো কাজ শুরু করি নাই। কাজ শুরু করলে আবার পোস্ট দেব।’

 

# বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: প্রচার না প্রতারণা? (পর্ব-১)

# বিকাশ ফুড অ্যান্ড বেভারেজ: তিন বার ফেসবুক পেজের নাম পরিবর্তন (পর্ব-২)

 

টাইমস/কেআরএস/জেডটি

Share this news on: