নির্বাচনে অনিয়মের প্রতিশোধ হত্যা নয়: সিইসি

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক এলাকায় নির্বাচন শেষে ফলাফল ও সরঞ্জাম নিয়ে ফেরার সময় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে আহতদের দেখতে মঙ্গলবার চট্টগ্রাম গিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কে এম নূরুল হুদা।

সেখানে গিয়ে তিনি বলেন, নির্বাচনে হেরে গিয়ে বিবৃতি দিয়ে অভিযোগ করলে পরে নির্বাচনের অনিয়ম প্রমাণিত হয় না।নির্বাচনের অনিয়মের প্রতিশোধ মানুষের জীবন নিয়ে নয়। কারও কোনো অভিযোগ থাকলে সেটা তদন্ত করা হবে।

মঙ্গলবার সকালে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সন্ত্রাসীদের ব্রাশফায়ারে আহতদের দেখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, সন্ত্রাসীদের হামলায় নিহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের চিকিৎসার যাবতীয় ব্যয় বহন করা হবে। সন্ত্রাসী হামলার ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক এলাকায় নির্বাচন শেষে ফলাফল ও সরঞ্জাম নিয়ে ফেরার সময় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে পোলিং কর্মকর্তা, দুই নারী আনসার সদস্যসহ ছয়জন নিহত হন। আহত হন অন্তত ১৫ জন। তাদের মধ্যে গুলিতে আহত একজন চিকিৎসাধীন অবস্থায় সোমবার গভীর রাতে মারা যান। গুলিবিদ্ধ বাকিদের অবস্থা গুরুতর।

 

 

টাইমস/এসআই

Share this news on: