সাত দিনের আলটিমেটাম দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে প্রগতি সরণীতে বাসচাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় সাত দিনের আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সামনের সড়কে এসে তারা এই ঘোষণা দেন।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে আলোচনা করে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেয়।

মেয়রের কাছে তারা তিনটি প্রধান দাবি তুলে ধরেন। তা হলো- ঘাতক বাসচালকের সর্বোচ্চ শাস্তি, সুপ্রভাত ও জাবালে নুর বাসের লাইসেন্স বাতিল ও ফুটওভার ব্রিজ নির্মাণ।

আলোচনার সময় মেয়র এসব দাবি মেনে নিয়ে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন শিক্ষার্থীদের।

প্রতিনিধি দলের শিক্ষার্থীরা জানান, সাত দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। সাত দিনের মধ্যে যদি সব দাবি না মানা না হয়। তাহলে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে, ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে এবং ঢাকা হবে বিক্ষোভের নগরী।

মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নদ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

এ ঘটনার পর রাস্তায় নামেন শিক্ষার্থী ও এলাকাবাসী। তারা সেখানে সড়ক অবরোধ করে রাখেন। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবি করেন। বুধবার সকাল থেকে আবার ঘটনাস্থলে অবস্থান নেন শিক্ষার্থীরা।

 

টাইমস/জেডটি

Share this news on: