প্রথম সপ্তাহে ৩০০ কোটির ক্লাব পার করলো ‘আদিপুরুষ’

গত ১৬ জুন মুক্তি পেয়েছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। মুক্তির দিন থেকেই বিভিন্ন ধরনের সমালোচনার মুখে পড়েছে সিনেমাটি। বক্স অফিসে আয়ের বিচারে কোন স্থানে দাঁড়িয়ে এ সিনেমার নায়ক-নায়িকা প্রভাস, কৃতী শ্যানন তা নিয়ে এখন আলোচনা চলছে।

এরই মধ্যে মুক্তির পর প্রথম সপ্তাহ পার করেছে আদি পুরুষ। একাধিক ট্রেড অ্যানালিস্টদের হিসেব অনুযায়ী, এ সিনেমা প্রথম তিন দিনের শেষে ১২৯ কোটি রুপি ব্যবসা করেছে ভারতে। রবিবার ‘আদিপুরুষ’ সিনেমার আয়ের পরিমাণ ভারতজুড়ে ৬৫ কোটি রুপি।

এর আগে সিনেমার নির্মাতারা সোশ্যাল মিডিয়ায় প্রথম দুই দিনের বক্স অফিস আয়ের পরিমাণ ঘোষণা করেন। বিশ্বজুড়ে এ সিনেমা প্রথম দুই দিনে ২৪০ কোটি রুপি ব্যবসা করেছে। প্রথম দিনে বিশ্বজুড়ে এ সিনেমা ১৪০ কোটি আয় করে এবং দ্বিতীয় দিনে সেই পরিমাণ দাঁড়ায় ২৪০ কোটিতে। অর্থাৎ প্রথম সপ্তাহান্তের শেষে বিশ্বজুড়ে ৩০০ কোটি পার করে ফেলেছে সিনেমার ব্যবসা।

এদিকে এ সিনেমার নির্দিষ্ট কিছু সংলাপ নিয়ে বিতর্কের ঝড় ওঠে। একাধিক সমালোচনা, ট্রোলিংয়ের সম্মুখীন হয়েছে সিনেমার ভিএফএক্সও। বিপুল সমালোচনার মুখে সিনেমার পরিচালক ও সংলাপ রচয়িতা সিদ্ধান্ত নিয়েছেন যে সমস্ত সংলাপে মানুষের আবেগ আহত হয়েছে, সেগুলো বদলে নতুন করে লেখা হবে। এ বিষয়ে বিস্তারিত একটি বিবৃতি প্রকাশ করেন সিনেমার সংলাপ রচয়িতা মনোজ মুনতাশির।

সিনেমার ভিএফএক্সও সমালোচনা ডেকে এনেছে। গত বছর ‘আদিপুরুষ’ সিনেমার প্রথম ঝলক মুক্তির পরও সমালোচনার ঝড় ওঠে। এরপর সিনেমার কাজ স্থগিত রাখা হয়, মুক্তি পিছিয়ে দেওয়া হয়। দর্শকের কথা মাথায় রেখে ভিএফএক্স বদলানো হয় বলেও জানানো হয় নির্মাতাদের পক্ষ থেকে।

Share this news on: