আইন অমান্য ও জনদুর্ভোগ সৃষ্টি করলেই ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

যারাই আইন অমান্য করবে ও জনদুর্ভোগ সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৩ জুলাই) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্রাব) প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এ হুঁশিয়ারি দেন।

বিএনপির কোনো কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির অভিযোগ মিথ্যা। বিনা অপরাধে কাউকে আটকও করা হচ্ছে না।

তিনি বলেন, রাজনৈতিক টর্চার নয়, রাজনৈতিক চর্চার কথাই প্রধানমন্ত্রী সব সময় বলছেন। রাজনৈতিক কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিচ্ছে না। বরং কর্মসূচির নামে আগুন ও ভাঙচুরের ঘটনায় ধৈর্যের পরিচয় দিচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির কার্যকলাপে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণ বিএনপিকে ভোট দেবে না জেনেই তারা আন্দোলন করে যাচ্ছে। তবে, যারা জনদুর্ভোগ সৃষ্টি করবে, আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর।

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, এ পর্যন্ত তাদের যাদের গ্রেপ্তার করা হয়েছে সবার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। তারা কোনো না কোনো মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। এ কারণে পুলিশ তাদের গ্রেপ্তার করছে।

এ সময় বিএনপির সমাবেশে মোবাইলের নেটওয়ার্ক বন্ধ করে দেওয়ার অভিযোগটি বানোয়াট বলেও জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল, ক্র্যাব সেক্রেটারি মামুনুর রশিদ, র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন, হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি এ কে এম শাহাবুদ্দিন খান, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীসহ অনেকেই।



Share this news on: