বাঁচা-মরার ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই সাকিব বাহিনীর। আফগানিস্তানের সঙ্গে ম্যাচটি বাঁচা-মরার তবে একইসঙ্গে আরও সমীকরণ মেলাতে হতে পারে টাইগারদের।

এই ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে শামীম হাসান পাটোয়ারির। একাদশে ফিরেছেন আফিফ হোসেন ও হাসান মাহমুদ। একাদশের বাইরে ছিটকে গেছেন তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টির দাপট দেখা গেলেও পাকিস্তানের লাহোরে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আকাশ পরিষ্কার থাকবে বলেই পূর্বাভাস মিলেছে। একই সঙ্গে গাদ্দাফির উইকেটে রানের বন্যাও দেখা যেতে পারে। এখানে সর্বশেষ ৬ ইনিংসের তিনটিতেই ৩০০ রানের দেখা মিলেছে।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

আফগানিস্তান একাদশ
রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমত উল্লাহ শাহিদী, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী

Share this news on: