মুক্তি পেল ঢাকাই সিনেমার নতুন জুটির সিনেমা ‘ইতি চিত্রা’

শুক্রবার (২০ অক্টোবর) দেশের পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পেল নির্মাতা রাইসুল ইসলাম অনিকের মিষ্টি প্রেমের গল্প নির্মিত চলচ্চিত্র ‘ইতি চিত্রা’। নব্বইয়ের দশকে মফস্বলের কলেজপড়ুয়া একজোড়া তরুণ-তরুণীর প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

সত্য ঘটনা অবলম্বনে এই সিনেমাটিতে অভিনয় করেছেন নতুন জুটি রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ফেরদৌস ঋতু। এ সিনেমার মধ্য দিয়ে অভিষেক হচ্ছে ঋতুর। এর আগে সিনেমায় অভিনয় করলেও এবারই প্রথম নায়ক হিসেবে পর্দায় আসছেন ইভন।

বরিশালের মেয়ে জান্নাতুল ঋতু। রাষ্ট্রবিজ্ঞান তৃতীয় বর্ষের শিক্ষার্থী ঋতু নায়িকা হবেন কখনও ভাবনায়ও ছিল না। পরিচালকের প্রস্তাব পেয়ে আগ্রহী হন সিনেমায়।

ইভনও বরিশালের ছেলে। কাজ করছেন দৃষ্টিপাত নাট্যদলে। পাশাপাশি সিনেমাও করছেন। এর আগে ‘মেঘের কপাট’ একটি সিনেমায় অভিনয় করেছেন। তবে কেন্দ্রীয় চরিত্রে ‘ইতি চিত্রা’য় প্রথম সিনেমা।

এ প্রসঙ্গে ইভন বলেন, ‘এই প্রথম সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করলাম। নার্ভাসনেস ও এক্সাইটমেন্ট দুটোই কাজ করছে। ভয়ও লাগছে। আমরা আমাদের কাজ করেছি। এখন দর্শকদের রায় দেওয়ার পালা।’

সিনেমাটির নবাগত নায়িকা ঋতু বলেন, ‘এমনিতেই প্রথম কাজ, তাও আবার বড় পর্দায়। তাই নার্ভাসনেসটা একটু বেশি কাজ করছে। নিজের সর্বোচ্চটা দিয়ে পরিচালকের নির্দেশনা অনুযায়ী কাজ করেছি। দর্শক আমাকে কীভাবে নেবে সেটার জন্য অপেক্ষায় আছি।’

নির্মাতা রাইসুল ইসলাম অনিক বলেন, ‘‘ইতি চিত্রা’ সিনেমাটি পরিবার পরিজন নিয়ে দেখার মতো একটি মিষ্টি প্রেমের চলচ্চিত্র। আমি এবং আমার পুরো টিম একটা মানসম্পন্ন চলচ্চিত্র নির্মাণ করতে চেষ্টা করেছি। গল্পের প্রয়োজনে নতুন মুখ নিয়ে কাজ করেছি।’

সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নরেশ ভূইয়া, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, মনিরুজ্জামান মনি, লোবা আহমেদ, সোহানা শারমিন, বিটিশ বাবু, কামাল খান ও তামিম ইকবালসহ অনেকে।

Share this news on: