নীলফামারিতে বাঘের আক্রমণে আহত-৪


 নীলফামারীতে চিতা বাঘের আক্রমণের শিকার হয়েছেন শিশুসহ ৪ জন। বুধবার(২০ ডিসেম্বর) সকালে উপজেলার মাগুড়া ইউনিয়ানের ক্যানেল ব্রিজের পাশে এলাকাবাসী একটি চিতা বাঘ দেখতে পায়।
এদিকে লোকসামগম দেখে বাঘটি একটি উচু গাছে উঠে পরলে এলাকাবাসী বিভিন্ন উপায়ে গাছ থেকে বাঘটিকে নামাতে চেষ্টা করলে শিশুসহ ৪ জনকে আক্রমন করে। 

 এঘটনার পর স্থানীয় লোকজন সংঘবদ্ধ হয়ে লাঠি ছুরিসহ বিভিন্ন জিনিস নিয়ে বাঘটিকে মেরে ফেলে গাছে ঝুলিয়ে রাখে। পরে আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।আহতরা হলেন,নায়েব আলী(৪৫),ফেরদৌস আলম(৩৫),বুলেট(৩২),জান্নাতুল (৯) তারা মাগুরা ক্যানেল ব্রিজ এলাকার বাসিন্দা। 

আহত নায়েব আলী বলেন,গাছ থেকে বাঘটি হঠাৎ লাফ দিয়ে নেমে এসে আক্রমণ করে।এসময় হাতে থাকা কোদাল দিয়ে বাঘটিকে প্রতিহত করতে চাইলে ডান হাতে কামড় দিয়ে পাশে আরেকজনকে আক্রমন করে।

আক্রমণের শিকার ফেরদৌস আলম বলেন,বাঘটি গাছ থেকে লাফ দিয়ে প্রথমে নায়েব আলীকে আক্রমণ করে তারপর আমার উপরে ঝাঁপিয়ে পড়ে এসময় হাতে থাকা লাঠি দিয়ে তাকে আঘাত করি। এ সময় বাঘটি আমার মাথায় ও হাতে আক্রমণ করে পাশে বুলেট নামে এক ব্যক্তির দুই হাতে আক্রমণ করে পরে জান্নাতুল নামে পাশে আরেকটি ছেলে শিশুর কোমরে আক্রমণ করে পালিয়ে যায়। 

হাসপাতালের সার্জারি ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক শওকত আলী জানান, বাঘের আক্রমণের শিকার মোট চারজন মেডিকেলে ভর্তি হয়েছে এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। 

এদিকে মৃত বাঘটি দেখতে আশেপাশের গ্রামের কয়েক হাজার মানুষ জড়ো হয়েছে। এলাকাবাসীর অভিযোগ বারবার জরুরি সেবা ৯৯৯ ফোন দিয়েও তেমন সাড়া পাওয়া যায়নি এলাকায় এখনো আতঙ্ক বিরাজ করছে।

Share this news on: