মেসির ম্যাচ দিয়েই শুরু এমএলএসের নতুন মৌসুম

৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ পাইয়ে দিয়ে ক্লাব ক্যারিয়ারে নিজের ঠিকানা পরিবর্তন করেন লিওনেল মেসি। পিএসজি ও ইউরোপ ছেড়ে তিনি পাড়ি জমান যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে। মেসি যখন মায়ামিতে যোগ দেন তখন মেজর লিগ সকারের (এমএলএস) মৌসুমের মাঝপথে। তবুও তার জাদুতে নিজেদের ইতিহাসে প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা (লিগ কাপ) ঘরে তোলে মায়ামি। এখন চলছে এমএলএসের বিরতি। নতুন মৌসুম শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারিতে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মেজর লিগ সকারের (এমএলএস) কর্তৃপক্ষ ২০২৪ সালের জন্য সূচি প্রকাশ করেছে। আর প্রথম দিনই মাঠে নামবে ইন্টার মায়ামি। যেখানে তাদের প্রতিপক্ষ রিয়াল সল্ট লেক। ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে লিগটি চলবে অক্টোবরের ১৯ তারিখ পর্যন্ত।

এমএলএসের ইতিহাসে এই প্রথম এক মৌসুম শেষ হওয়ার পর এতো দ্রুত আরেক মৌসুম শুরু হচ্ছে। বোঝাই যায়, মেসিকে মাঠে দেখার অপেক্ষায় উন্মুখ সমর্থকদের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে এমএলএস কর্তৃপক্ষ।

দু’দিনের ব্যবধানে টুর্নামেন্টে দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ইন্টার মায়ামি। যেখানে তাদের প্রতিপক্ষ পাঁচবারের এমএলএস চ্যাম্পিয়ন এলএ গ্যালাক্সি।

এদিকে মৌসুম শুরুর আগে প্রাক মৌসুমে সফরে যাবে মিয়ামি। আর এই সফরেই ফের মুখোমুখি হবেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং মেসি। আসছে ফেব্রুয়ারিতেই একটি ম্যাচে আল নাসরের বিপক্ষে মাঠে নামবে মেসিরা। খেলার কথা রয়েছে সৌদির আরেক ক্লাব আল হিলাল ও মেসির ছোটবেলার ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের সঙ্গেও।

এমএলএসে যোগ দিয়ে প্রথম মৌসুমে মেসি লিগস কাপের শিরোপা জিতেছেন। যা তার ক্যারিয়ারের ৪৪তম শিরোপা। ফুটবল ইতিহাসে মেসিই সবচেয়ে বেশি ট্রফি জেতা ফুটবলার। তবে এমএলএসে মেসির দল খুব একটা ভালো করেনি। ইস্টার্ন কনফারেন্সে ৩৪ ম্যাচে মাত্র ৯ জয় ও ৭ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে নিচের দিক থেকে দ্বিতীয় হয়েছে।

Share this news on: