বিসিবির নতুন কেন্দ্রীয় চুক্তিতে থাকছেন না তামিম

গত দুই বছরের পারফরম্যান্স ও আগামী বছর জাতীয় দলে খেলার সম্ভাবনা বিবেচনা করে কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটার নির্বাচন করা হয়ে থাকে। বিসিবির ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে না রাখতে বোর্ডের কাছে অনুরোধ করেছেন তামিম ইকবাল। বিসিবি পরিচালক ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস এ তথ্য নিশ্চিত করেন।

তামিম ইকবাল ইস্যুতে জালাল ইউনুস বলেন, ‘তামিম তার পরিকল্পনা নিয়ে আলোচনা করবে। তার ভবিষ্যত পরিকল্পনা কী, সামনের দিনে কীভাবে এগিয়ে যাবে এসব নিয়ে তার নিজস্ব একটা পরিকল্পনা রয়েছে। তার আগে যেন আমরা তাকে চুক্তিতে না রাখি এমনটা সে বলেছে। তামিম নিজেই চেয়েছে এখন চুক্তিতে না রাখতে, বসার পর পরিকল্পনা চূড়ান্ত করে সে তখন আমাদের সিদ্ধান্ত জানাবে।’

বিসিবি পরিচালনা পর্ষদের পরবর্তী সভায় কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের তালিকা অনুমোদন করা হবে। জাতীয় নির্বাচনের পর ২০২৪ সালের জানুয়ারিতে এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জাতীয় দলের তরুণ দুই মুখ তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিবকে এখনই কেন্দ্রীয় চুক্তিতে রাখা হচ্ছে না।
আপাতত ২১ জনের একটা তালিকা কেন্দ্রীয় চুক্তির জন্য বিসিবিতে সুপারিশ করেছেন জাতীয় দল নির্বাচকরা। এই তালিকায় এক বা দু’জনকে যোগ করতে পারে বোর্ড।

সবকিছু ঠিক থাকলে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে যাচ্ছেন তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাসুম আহমেদ।

Share this news on:

সর্বশেষ