নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, তানজিম সাকিবের অভিষেক

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে হেরেছে টাইগাররা। টানা দুই ম্যাচে হারের পর শেষ ওয়ানডেতে ৯ উইকেটের দারুণ জয় পায় বাংলাদেশ। সেই স্মৃতি সঙ্গী করেই আজ কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ।যেখানে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

নিউজিল্যান্ডের নেপিয়ারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২ টা ১০ মিনিটে।

দুদল সবশেষ মুখোমুখি হয়েছিল ১ বছর আগে ক্রাইস্টচার্চে। এরপরে আর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে দেখা হয়নি বাংলাদেশ-নিউজিল্যান্ডের। এখন পর্যন্ত ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে দুদলের মধ্যে। যেখানে বাংলাদেশের দখলে রয়েছে ৩ জয়। আর বাকি ১৪ ম্যাচেই নিউজিল্যান্ডের জয় এসেছে। ফলে পরিসংখ্যানের বিচারে অনেকটাই রয়েছে স্বাগতিকরা। তবে বাংলাদেশ পরিসংখ্যানে চোখ না রেখে মাঠের খেলায় জয় তুলে নিতে মুখিয়ে রয়েছে।

আজকের ম্যাচটিতে তানজিম হাসান সাকিবের অভিষেক হয়েছে। ওয়ানডে ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে টি-টোয়েন্টিতেও নেওয়া হয়েছে বাংলাদেশি এই পেসারকে।

বাংলাদেশের একাদশ লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন ও শরিফুল ইসলাম।

Share this news on:

সর্বশেষ