নাচতে অস্বীকার করায় স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী

স্বামী ও তার বন্ধুদের সামনে নাচতে অস্বীকৃতি জানানোর পর ওই স্ত্রীর মাথা ন্যাড়া করা হয়েছে। এমন অভিযোগ উঠেছে পাকিস্তানের এক পাষন্ড স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় ভিকটিম আসমা আজিজের স্বামী মিয়া ফয়সাল ও তার একজন ভৃত্যকে গ্রেফতার করেছে পুলিশ। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

পাকিস্তানে নারীদের নিরাপত্তাহীনতার বিষয়টি ফের আলোচনায় এসেছে জানিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকারী আসমা আজিজ লাহোরের বাসিন্দা। এ ঘটনার পর তিনি সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তার ন্যাড়া মাথা ও চোট পাওয়া মুখমণ্ডলের চিত্র উঠে এসেছে। তবে অভিযুক্ত স্বামী ফয়সাল স্ত্রীকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন।

বিবিসি জানায়, ২৬শে মার্চ পোস্ট করা একটি ভিডিওয়ের মাধ্যমে আসমা আজিজ অভিযোগ করেন যে দুইদিন আগে নির্যাতনের শিকার হয়েছেন তিনি। লাহোরের অভিজাত ডিফেন্স হাউজিং অথরিটি অঞ্চলের একটি বাসায় স্বামীর কথামত তার বন্ধুর সামনে নাচতে অস্বীকৃতি জানালে ওই বন্ধুদের সামনেই তাকে শারীরিক নির্যাতন করা হয়।

আসমা আজিজ জানান, পাষন্ড স্বামী কাজের লোকদের সামনে তার কাপড় খুলে নেয়। পরে মাথা ন্যাড়া করে। এ সময় কাজের লোকেরা তাকে ধরে রেখেছিল বলেও জানান তিনি।

তিনি জানান, প্রথমে চুল কাটা হয়। পরে সেগুলো পুড়িয়ে ফেলা হয়। এক পর্যায়ে আসমা আজিজের কাপড় রক্তাক্ত হয়ে যায়। এরপর তাকে একটি পাইপের সাথে বেঁধে ফ্যানের সাথে ঝুলিয়ে রাখা হয়। এমনকি তাকে নগ্ন করে ঝুলিয়ে রাখার হুমকি দেওয়া হয়েছিল। পরবর্তীতে বিষয়টি নিয়ে স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে গেলেও পুলিশ অভিযোগ নিতে গড়িমসি করেছিল বলে জানান তিনি।

তবে পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে। পুলিশ জানায়, আসমা আজিজ থানায় জানানোর পরপরই তার বাসার দিকে পুলিশের একটি দল পাঠানো হয়। কিন্তু তার বাসা তালাবন্ধ ছিল এবং ডিফেন্স হাউজিং অথরিটির কর্তৃপক্ষ তাদের ঢুকতে বাধা দেয়।

এদিকে, আসমা আজিজের পোস্ট করা ভিডিওটি পাকিস্তানের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শেহরেয়ার আফ্রিদির চোখে পড়ার পর তিনি পুলিশকে অভিযোগ দাখিল করার নির্দেশ দেন এবং তারপর পুলিশ অভিযুক্ত ফয়সাল এবং তার এক ভৃত্য রাশিদ আলিকে গ্রেফতার করা হয়।

টাইমস/কেআরএস

Share this news on: