বাজেট ৬০০ কোটি : মুক্তির চার দিনে আয় ৫০০ কোটি, বক্স অফিসে ‘কাল্কি’ ঝড়

ক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। মুক্তির চার দিনে বিশ্বজুড়ে বক্স অফিসে সিনেমাটি সংগ্রহ করেছে ৫০০ কোটি রুপি। ২৭ জুন মুক্তির দিন থেকেই সিনেমা হলে তাণ্ডব চালাচ্ছে প্রভাস এবং দীপিকা পাড়ুকোনের সিনেমাটি।

হিন্দুস্তান টাইমসের খবর, চার দিনে বিশ্বজুড়ে এই সিনেমার মোট আয় ৫০০ কোটি ছাড়িয়ে গিয়েছে। ভারতের বাইরেই এটি কেবল ৩৬৯ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে। ফলে চার দিনে ছবির সর্বমোট আয় গিয়ে দাঁড়িয়েছে ৬৭১ কোটি ৯০ লাখ রুপি।

‘কল্কি ২৮৯৮ এডি’ সিনেমাটি পরিচালনা করেছেন নাগ অশ্বিন। মুখ্য ভূমিকায় দেখা যাচ্ছে প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখকে। এটি একটি সায়েন্স ফিকশন থ্রিলার।

পৌরাণিক কাহিনীনির্ভর কল্পবিজ্ঞানভিত্তিক এই সিনেমায় ভারতের দক্ষিণী চিত্রজগতের সঙ্গে মেলবন্ধন ঘটেছে বলিউডের। বৈজয়ন্তী মুভিজের ব্যানারে নির্মিত ২ ঘণ্টা ৫০ মিনিট ব্যাপ্তির এই সিনেমায় অশ্বথামার চরিত্রে অভিনয় করেছেন বিগ বি অমিতাভ বচ্চন। এই সিনেমার সুবাদেই দীর্ঘ ৩৮ বছর পর অমিতাভের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন দক্ষিণী তারকা কমল হাসান। সিনেমায় প্রধান খল চরিত্র সুপ্রিম ইয়াসকিন এর ভূমিকায় দেখা গেছে তাকে।

৬০০ কোটি বাজেটে নির্মিত সিনেমাটি মুক্তির আগেই তুলে নিয়েছিল ৪০০ কোটি রুপি।

Share this news on: