হাসানের ফাইফারে ৩৭৬ রানেই থামল ভারত

প্রথম দিনের শেষ মুহ‍ূর্তটা দারুণ কেটে ছিল ভারতের। দ্বিতীয় দিন তারা শুরু করে ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে। তবে স্কোর বোর্ডে ৩৭ রান যোগ করতেই শেষের চার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। যেখানে একাই ৩ উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। এতে সহজে ভারতকে ৪০০ রানের আগে আটকে ফেলে টাইগাররা।

দ্বিতীয় দিনে স্বাগতিকদের চতুর্থ ও শেষ উইকেটটি শিকার করেন আগের দিন চার উইকেট নেয়া হাসান মাহমুদ। এতে প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়লেন এই ডানহাতি পেসার।

বুধবারই ফাইফারের স্বপ্ন পূরণ হতে পারতো হাসানের। কিন্তু একটুর জন্য তা হয়নি। তবে আজ বুমরাহকে ফিরিয়ে ঠিকই প্রত্যাশা পূরণ করলেন তিনি। ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম পেসার হিসেবে ৫ উইকেট অর্জন এখন তার। সেই সঙ্গে চেন্নাই টেস্টে ভারতের ১০ উইকেটের ৯টিই নিয়েছেন বাংলাদেশের পেসাররা।

ভারত নিজেদের প্রথম ইনিংসে ৯১ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে ৩৭৬ রান সংগ্রহ করেছে । স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ১১৩ রান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। তাছাড়া ৮৬ রান এসেছে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৮৩ রানে ৫ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার হাসান। তাছাড়া ৫৫ রানের বিনিময়ে ৩ উইকেট পেয়েছেন তাসকিন।

Share this news on: