নতুন আঙ্গিকে এলো ‘এসো হে বৈশাখ’ (ভিডিও)

রাত পোহালেই শুরু হচ্ছে আরেকটি বাংলা বছরের নতুন একটি দিন। সে দিনকে সামনে রেখে একটি ভিন্নধর্মী উদ্যোগ হাতে নিয়েছে কোকা-কোলা বাংলাদেশ। তারা তাদের অঙ্গীকার অনুযায়ী এরই মধ্যে তাদের ভেরিফাইড পেজে প্রকাশ করেছে একটি গান।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ’। প্রতি বছর বৈশাখ এলে এই গানটি কম বেশি বাজে আনাচে কানাচে। সে কথা মাথায় রেখে এবার নতুন আবহে প্রকাশিত হয়েছে গানটি। এর কথা-সুর ঠিক রেখে, সংগীতে আনা হয়েছে কিছু নতুনত্ব। গানটির সংগীতে ছিলেন পৃথ্বীরাজ। আর কালজয়ী এই গানটিতে কণ্ঠ দিয়েছেন চার প্রজন্মের কণ্ঠশিল্পীরা। তারা হলেন- সাদি মহম্মদ, বাপ্পা মজুমদার, লিংকন, কণা, তপু, শুভ, ঐশী, নাফিস, লিজা, নন্দিতা ও ঋতুরাজ।

গানটি প্রসঙ্গে জানতে চাওয়াই পৃথ্বীরাজ জানান, ‘এসো হে বৈশাখ’ গানটির কথা-সুর ঠিক রেখে সংগীতে ভিন্ন ধরনের বাদ্যযন্ত্রের ব্যবহার করা হয়েছে। যেমনটা এর আগে হয়নি। বিভিন্ন ধরণের বিশ্বখ্যাত কোমলপানীয় ব্র্যান্ড কোকা-কোলার বোতলকে বাদ্যযন্ত্র হিসেবে এতে ব্যবহার করা হয়েছে।

এদিকে, গানটি গেয়ে বেশ উচ্ছ্বসিত সংগীত শিল্পী বাপ্পা মজুমদার। তিনি বলেন, এক কথায় গানটি অসাধারণ হয়েছে। ভিন্ন সংগীতে আমরা সবাই গানটি গেয়েছি। তবে এর কথা ও সুরে কোনো ধরনের পরিবর্তন করা হয়নি। আশা করি, নতুন আবহে কালজয়ী এই গানটির সুর আপনাদের মনে ধরবে।

 

গান শুনতে ক্লিক করুন-https://web.facebook.com/watch/?v=2297209647187362

 

টাইমস/জেডআই/জেডটি

Share this news on:

সর্বশেষ