রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন বনলতার উদ্বোধন ২৫ এপ্রিল

ঢাকা-রাজশাহী রুটে ১৪০ কিলোমিটার গতি সম্পন্ন নতুন বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ ২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন ঘোষণা করবেন।

মঙ্গলবার বিষয়টির তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

নতুন এই ট্রেনটি চালু হলে মাত্র সাড়ে পাঁচ থেকে ছয় ঘণ্টায় ঢাকা থেকে রাজশাহী যাওয়া যাবে। ১২ বগির এই ট্রেনে আসনসংখ্যা হবে ৯৩২। এর আগে পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) দুপুরে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরুর উদ্বোধনের কথা ছিল ট্রেনটির। কিন্তু প্রস্তুতি শেষ না হওয়ায় তা সম্ভব হয়নি।

রাজশাহী সিটি কর্পোরেশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেয়র খায়রুজ্জামান বলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম তাকে জানিয়েছেন, ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত থাকবেন।

মেয়র আরও জানান, উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ৭টার পরিবর্তে ওই দিন সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। অন্য দিন যথারীতি সময়সূচী অনুযায়ী ট্রেনটি চলবে।

এই ট্রেনের অনুমোদন দেওয়ায় রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

 

টাইমস/এএস

Share this news on: