অভিনেতা আহমেদ শরীফকে ৩৫ লাখ টাকা অনুদান প্রধানমন্ত্রীর

বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় অভিনেতা ও শিল্পী সমিতির সাবেক সভাপতি আহমেদ শরীফ এবং তার স্ত্রীর চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ কার্যালয়ে আহমদ শরীফের হাতে অনুদানের চেক তুলে দেন। অনুদানের জন্য তার পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আহমদ শরীফ।

৭৬ বছর বয়সী এই বর্ষীয়ান অভিনেতা দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার স্ত্রী মেহরুন আহমেদও শারীরিকভাবে অসুস্থতায় ভুগছেন।

আহমেদ শরীফ প্রায় আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন । খল চরিত্রে অভিনয়ে সফলতা পেলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেন তিনি।

তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে অরুণোদয়ের অগ্নিসাক্ষী, দেনমোহর (১৯৯৬), তিন কন্যা (১৯৮৫), বন্দুক, কেয়ামত থেকে কেয়ামত (১৯৯৩), চাওয়া থেকে পাওয়া (১৯৯৬), দেনমোহর (১৯৯৬) প্রভৃতি।

বর্তমানে বড় পর্দায় এখন কম দেখা গেলেও ছোট পর্দায় বিভিন্ন নাটকে মাঝে মধ্যেই দেখা মেলে এই অভিনেতার।

রাজনৈতিক জীবনে আহমেদ শরীফ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) এর সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। একসময় তিনি বিএনপির অঙ্গসংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদের (জাসাস) সভাপতির দায়িত্বও পালন করেছিলেন।

 

টাইমস/এএস

Share this news on: