সেই লিচু বাগান সাবাড় করে বদলা নিল ছাত্রলীগ

লিচু চুরির দায়ে মার খেয়ে হাত ভেঙ্গে গেছে দলীয় কর্মীর। তাই পুরো বাগানের লিচু সাবাড় করে এর প্রতিশোধ নিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার রাবির বেগম রোকেয়া হলের পেছনের সেই বাগানটির এমন পরিণতিই হলো।

জানা গেছে, গত মঙ্গলবার রাতের আঁধারে গোদাগাড়ী বাগানে লিচু চুরি করতে যান বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রলীগ নেতাকর্মী। সে সময় বাগান প্রহরীরা বাধা দিলে তাদের সঙ্গে তর্কাতর্কির এক পর্যায়ে মারামারি হয়। এতে দুই ছাত্রলীগ নেতাকে বেদম পিটুনি দেওয়া হয়। ঘটনাটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগে ভাইরাল হয়।

এর দুদিন না যেতেই বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের ২০-৩০ জন নেতাকর্মী গিয়ে পুরো বাগানের সব লিচু পেড়ে ফেলে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘ছাত্রলীগ নেতাকে মারধরের ঘটনার পর বাগান মালিক পলাতক রয়েছে। এখন ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীরা তাদের মতো করে বাগানের লিচু পেড়ে খাচ্ছে।’

ছাত্রলীগের নেতাকর্মীরা লিচু পেড়েছে কিনা এমন তথ্য তার জানা নেই বলে জানান তিনি।

বাগানের মালিক আব্দুল্লাহ ইবনে মনোয়ার গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমরা এক লাখ বায়ান্ন হাজার টাকায় লিচু বাগানটি ইজারা নিয়েছি। মঙ্গলবার দিবাগত রাতে ছাত্রলীগের আট নেতাকর্মী বাগানে এসে আমাদের দুই প্রহরীকে বেঁধে রেখে গাছ থেকে লিচু নামায়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। আমাদের উপস্থিতি টের পেয়ে তাড়াহুড়ো করে পালানোর সময় তাদের দুজন গাছ থেকে পড়ে যায়। তখন আমরা তাদের দুজনকে ধরে মেরেছিলাম।

 

টাইমস/এমএস

 

Share this news on: